ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজার পৌরসভায় ২৬০ কোটি ১৫ লাখ টাকার বাজেট ঘোষণা 

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
মৌলভীবাজার পৌরসভায় ২৬০ কোটি ১৫ লাখ টাকার বাজেট ঘোষণা  মৌলভীবাজার পৌরসভায় বাজেট ঘোষণা। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজার পৌরসভা ২০২২-২৩ অর্থবছরের ২৬০ কোটি ১৫ লাখ ৪৪ হাজার ৫৮৭ টাকার বাজেট ঘোষণা করা করেছে।

রোববার (১৭ জুলাই) দুপুরে পৌরসভা বোর্ডরুমে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মো. ফজলুর রহমান।

বাজেট বক্তব্যে মৌলভীবাজার মেয়র জানান, ১০ কোটি ৮৫ লাখ টাকা ঋণ নিয়ে তিনি দায়িত্ব গ্রহণ করেন। ধাপে ধাপে পৌরসভার আয় দিয়ে তিনি এপর্যন্ত ঋণ পরিশোধ করেছেন ৭ কোটি টাকার উপরে। পাশাপাশি উন্নয়নমূলক কাজ চলছে।

তিনি আরও বলেন, পৌর নাগরিকদের সার্বিক সুযোগ-সুবিধা, মান সম্পন্ন সেবা দেওয়ার লক্ষ্য রেখে এ বাজেট করা হয়েছে। শহরকে পরিচ্ছন্ন রাখতে ইতোমধ্যে কয়েকটি উদ্যোগ নিয়েছেন। এ বছর ৯৭ লাখ ৭৯ হাজার ১৫৫ টাকা উদ্ধৃত রেখেই বাজেট পেশ করা হয়েছে।

বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে (উপাংশ ১+২)= ১১ কোটি ৬৮ লাখ ৪৬ হাজার ৪৬১ টাকা, রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে (উপাংশ ১+২)= ১০ কোটি ৯৯ লাখ ২১ হাজার ৩২৭ টাকা। এ খাতে উদ্ধৃত ধরা হয়েছে ৬৯ লাখ ২৫ হাজার ১৪৩ টাকা।

উন্নয়ন খাতে আয় ও বায় ধরা হয়েছে ২৪৬ কোটি ৭৮ লাখ ৭৫ হাজার ৭৭৭ টাকা। মূলধনী খাতে আয় ধরা হয়েছে ১ কোটি ৬৮ লাখ ২২ হাজার ৩৪৮ টাকা, মূলধনী খাতে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৩৯ লাখ ৬৮ হাজার ৩২৭ টাকা। এ খাতে উদ্ধৃত ধরা হয়েছে ২৮ লাখ ৫৪ হাজার ২১ টাকা।

এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার বিভিন্ন কাউন্সিলর, কর্মকর্তাসহ  ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।