ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও যাত্রা শুরু ১৬ ডিসেম্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও যাত্রা শুরু ১৬ ডিসেম্বর

ঢাকা: বহুল প্রতিক্ষিত মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশে চলাচল শুরু হবে আগামী ১৬ ডিসেম্বর। পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এ তথ্য জানিয়েছেন ।

তিনি জানান, মঙ্গলবার (১৯ জুলাই) অনুষ্ঠিত একনেক সভায় মেট্রোরেল চালুর বিষয়ে আলোচনা হয়েছে।   জানান পরিকল্পনা প্রতিমন্ত্রী। প্রধানমন্ত্রী এবং একনেক চেয়ারপারসন শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে ড. শামসুল আলম প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে বলেন, ডিসেম্বর মাসে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলবে। প্রতিটি ল্যান্ডিং স্টেশনে পার্কিং স্পেস করতে বলেছেন। এয়ারপোর্ট থেকে এয়ারপোর্ট রেলস্টেশন পর্যন্ত আন্ডারপাস করতে বলেছেন প্রধানমন্ত্রী। ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ সংশ্লিষ্ট সচিব উপস্থিত ছিলেন।

মেট্রোরেলের উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার অংশের কাজ প্রায় শেষ। চলতি বছরের ডিসেম্বরে এ অংশে মেট্রোরেল চলাচল উদ্বোধন করা হবে। প্রকল্পের বাকি অংশের কাজ এখনো চলছে।

>>> আরও পড়ুন: মেট্রোরেলের ব্যয় বৃদ্ধিসহ ৮ প্রকল্প অনুমোদন

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এমইউএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।