ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে অস্ত্র ও গুলিসহ তিন ছিনতাইকারী গ্রেপ্তার

হাজেরা শিউলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

চট্টগ্রাম: নগরীর পূর্ব নাসিরাবাদে এক যুবকের কাছ থেকে তিন লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ছিনতাইকারী দলের প্রধান মিঠুসহ তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অপর দুই ছিনতাইকারী হলো অটোরিকশাচালক জসিম ও আবুল খায়ের।

বুধবার রাতে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করে পুলিশ।
 
গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ২টি দেশি এলজি, ১টি চাপাতি, ১টি ছুরি ও ৭ রাউন্ড গুলিসহসহ নগদ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গত ২১ সেপ্টেম্বর দুপুরে দৈনিক পূর্বকোণের গলির মুখে আতিক নামে এক যুবকের কাছ থেকে অস্ত্র ঠেকিয়ে তিন লাখ টাকা ছিনতাই করে গ্রেপ্তারকৃতরা। এর মধ্যে ছিনতাইকাজে ব্যবহৃত সিএনজিচালিত অটোরিকশার চালক জসিমকে ঘটনার রাতে গ্রেপ্তার করে পুলিশ। তার দেওয়া তথ্যের ভিত্তিতে বুধবার রাতে নগরীর বাদুড়তলা এলাকার একটি গ্যারেজ থেকে ছিনতাইকারীদলের প্রধান মিঠুকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে নেতৃত্বদানকারী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পাঁচলাইশ অঞ্চলের সহকারী কমিশনার রেজাউল মাসুদ বাংলানিউজকে জানান, মিঠুকে গ্রেপ্তারের পর তাকে সঙ্গে নিয়ে বায়েজিদ থানার শহীদনগরের বাসা থেকে ছিনতাইকাজে অস্ত্র সরবরাহকারী রাশেদুলকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করা হয়। আতুরার ডিপো এলাকা থেকে গ্রেপ্তার করা হয় ছিনতাইয়ের সঙ্গে জড়িত অপর অটোরিকশাচালককে। মিঠুর ষোলশহরের বাসা থেকে উদ্ধার করা হয় ২০ হাজার টাকা।

মিঠু একজন দুর্ধর্ষ ছিনতাইকারী উল্লেখ করে রেজাউল মাসুদ জানান, এ পর্যন্ত সে ৬০টি ছিনতায়ের কথা পুলিশের কাছে স্বীকার করেছে। তার সঙ্গে অটোরিকশাচালকের ১২টি চক্র জড়িত। ছিনতাইকাজে সহায়তার জন্য চালকদের ১০ হাজার টাকা পর্যন্ত বখশিস দেয়।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত তিনজনসহ মোট নয়জন এ ছিনতাইয় ঘটনায় জড়িত। দলের বাকি সদস্যরা হলো আলমগীর, হৃদয়, মহিম, দেলোয়ার, হিরো ও রাশেদুল ইসলাম। এদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় ছিনতাই ও অস্ত্র আইনে দুটি পৃথক মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।