ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

যানজট নিরসনে বান্দরবানে আধুনিক বাস টার্মিনাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
যানজট নিরসনে বান্দরবানে আধুনিক বাস টার্মিনাল

বান্দরবান : যানজট নিরসন ও যানবাহন চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বান্দরবান বাস টার্মিনাল আধুনিকায়ন করা হচ্ছে। প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট এ প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু করেছে।

শনিবার (২৩ জুলাই) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পৌরসভার হাফেজ ঘোনা এলাকায় এ বাস টার্মিনালটির আধুনিকায়নের ভিত্তিপ্রস্তর কাজের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বলেন, বর্তমান সরকার পাহাড়ের সাধারণ মানুষের উন্নয়নে ব্যাপক কাজ করছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারের সকল কাজে জনগণকে সহযোগিতা করতে হবে।

তিনি আরও বলেন, সরকার এলাকার জনগণের উন্নয়নে বিভিন্ন কাজ করে। আর এলাকার জনগণের উচিত সরকারের সেই উন্নয়ন প্রকল্পগুলো সঠিক রক্ষণাবেক্ষণ করা।

৭ কোটি টাকা ব্যয়ে হাফেজ ঘোনা এলাকায় এই বাস টার্মিনালটি নির্মাণ হলে এলাকার যানজট অনেকটাই কমে যাবে। বান্দরবান-কেরানীহাট সড়ক ও রুমা-থানচি-আলীকদম সড়কের যানবাহনগুলো নির্দিষ্ট স্থানে পার্কিং করার পাশাপাশি পর্যটন জেলা বান্দরবানের চেহারা অনেকটাই সুন্দর হয়ে যাবে।

এ সময় একতলা বিশিষ্ট নতুন বাস টার্মিনালে আধুনিক টিকিট কাউন্টার, চালক ও যাত্রীদের জন্য বিশ্রামাগার নির্মাণ এবং সুপেয় পানির ব্যবস্থাসহ আরও কয়েকটি উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন মন্ত্রী।

এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য মো. হারুন অর-রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরওয়ার, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো.আব্দুর রহিম চৌধুরী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, ব্যবসায়ী অমল কান্তি দাশ, উজ্জ্বল কান্তি দাশ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাতসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় : ১৪৫৮ ঘণ্টা, ২৩ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।