ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

খুলনা-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে সেতু ভেঙে যান চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
খুলনা-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে সেতু ভেঙে যান চলাচল বন্ধ

শরীয়তপুর: শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার খুলনা-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে বেইলি সেতু ভেঙে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে সেতু মুখে আটকা পড়েছে দুই শতাধিক গাড়ি।

শনিবার (২৩ জুলাই) ভোর ৫টার দিকে উপজেলার মহিষার ইউনিয়নের জাইজজাহার এলাকায় এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম থেকে লোহার রডবোঝাই একটি ট্রাক বরিশাল যাওয়ার পথে সেতুর উত্তর পাশের দুটি ক্লামসহ পাটাতন খুলে যায়। এতে খুলনা-চট্টগ্ৰাম আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সেতুর দুই পাশে প্রায় দুই শতাধিক পণ্য ও যাত্রীবাহী যানবাহন আটকা পড়ে। পরে এদিন সকাল ১০টার দিকে সড়ক ও জনপথ বিভাগ সেতুর সংস্কার কাজ শুরু করে।

চট্টগ্রাম থেকে ছেড়ে আসা কমফোর্ট পরিবহনের যাত্রী আনসার মিয়া বলেন, খুলনা যাওয়ার উদ্দেশে চট্টগ্রাম থেকে এসেছি। ব্রিজ ভেঙে যাওয়ায় সেই ভোর থেকে আটকা পড়েছি, নাওয়া-খাওয়া কিছুই নেই। এর মধ্যে আবার প্রচণ্ড গরম। অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে। ব্রিজ কখন ঠিক হবে আর কখন বাড়ি যাবো আল্লাহ ভালো জানেন।

শরীয়তপুর সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর নির্বাহী প্রকৌশলী ভূঁইয়া রেদওয়ানুর রহমান বাংলানিউজকে বলেন, মহিষার ইউনিয়নের জাইজজাহার বেইলি সেতুটি আগে থেকেই ঝুঁকিপূর্ণ ছিল। শনিবার ভোর ৫টার দিকে রডবোঝাই ট্রাক পারাপারের সময় সেতুর ক্লামসহ পাটাতন ভেঙে যায়। সেতুতে পাঁচ টনের অধিক ওজন বহনকারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ছিল।

তিনি আরও বলেন, সেতু সংস্কারের কাজ শুরু করেছে সড়ক ও জনপদ বিভাগ। সকাল ১০টার দিকে মূল সেতু সংস্কারে উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্রেনের মাধ্যমে ক্লাম টেনে তুলে কাজ শুরু হয়েছে। সেতুটি মেরামতে আরও অন্তত ১০ ঘণ্টা সময় লাগতে পারে। সেতু ভেঙে যাওয়ায় যাত্রী ও পণ্যবাহী যানবাহনকে বিকল্প পথে ডামুড্যা, কার্তিকপুর সড়ক হয়ে চলাচল করতে নির্দেশনা দিয়েছে ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।