ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাছ চাষের মাধ্যমে স্বাবলম্বী হওয়া যায়: মন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
মাছ চাষের মাধ্যমে স্বাবলম্বী হওয়া যায়: মন্ত্রী 

ঢাকা: মাছ কেবল আমিষের যোগান দেয় তা নয়, মাছ চাষের মাধ্যমে স্বাবলম্বী হওয়া যায় বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

রোববার (২৪ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে উপজেলা মৎস্য অফিস কালীগঞ্জ, লালমনিরহাট কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা পূরণের লক্ষ্যে সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে। দেশের ১৭ কোটি মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করার জন্য মন্ত্রী সবাইকে আহ্বান জানান।  

তিনি বলেন, মৎস্য সপ্তাহ-২০২২ পালনের মাধ্যমে মাছ চাষ সম্পর্কে মানুষ অবহিত হবে। বৈজ্ঞানিকভাবে মাছ চাষে মানুষকে উৎসাহিত করার জন্য মন্ত্রী মৎস্য অধিদপ্তরের কর্মচারীদের মাঠ পর্যায়ে নিবিড়ভাবে কাজ করার আহ্বান জানান।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

পরে মন্ত্রীর পক্ষে ইউএনও আবদুল মান্নান উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad