ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্ধ স্থলবন্দরগুলো শিগগিরই খুলে দেওয়া হবে: দোরাইস্বামী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
বন্ধ স্থলবন্দরগুলো শিগগিরই খুলে দেওয়া হবে: দোরাইস্বামী

রাজশাহী: ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধ থাকা স্থলবন্দরগুলো শিগগিরই খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

রোববার (২৪ জুলাই) বিকেলে রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসে গণমাধ্যমকে তিনি এ কথা জানান।

ভারতীয় হাইকমিশনার বলেন, কোভিড পরিস্থিতির কারণে দীর্ঘ সময় বেশ কিছু স্থলবন্দর বন্ধ আছে। ইতোমধ্যে গুরুত্বপূর্ণ কিছু বন্দর খুলে দেওয়া হয়েছে। ভারতীয় দিকের কিছু পুলিশি ও এজেন্সির সমস্যা থাকায় আমরা সেগুলো নিয়ে কাজ করছি। আশা করছি শিগগিরই পুনরায় স্থলবন্দরগুলো খুলে যাবে। ভারতীয় অংশের মহদীপুর, চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ, গেদে, দর্শনা, বুড়িমারী ও চ্যাংড়াবান্ধার মতো সীমান্তগুলো খুলে দেওয়া হবে।

এর আগে মেয়র খায়রুজ্জামান লিটন ও ভারতীয় হাইকমিশনার দুই অঞ্চলের সমস্যা ও সম্ভাবনা নিয়ে বৈঠক করেন। বৈঠকে ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে রাজশাহী হয়ে ঈশ্বরদী হয়ে আরিচা পর্যন্ত নৌরুট চালু ও রাজশাহী থেকে কলকাতা ট্রেন যোগাযোগ চালুর ব্যাপারে ফলপ্রসূ আলোচনা হয়। এছাড়া রাজশাহী থেকে কলকাতা পর্যন্ত ট্রেন সার্ভিসের প্রয়োজনীয়তার কথা বলেছি। তিনি এসব বিষয়ে সম্মত হয়েছেন। তার সরকারকে এটি অবহিত করবেন ও প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

তিনি আরও বলেন, রাজশাহী যেহেতু সীমান্ত এলাকা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া এসব এলাকায় যারা বসবাস করে, তারা যাতে অপরাধমূলক কাজে জড়িত না হয়ে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক নিয়ে এগিয়ে যান। মাদক বা অন্য কোনো কাজে লিপ্ত না থাকেন সে বিষয়েও কথা বলেছি।

এর আগে ভারতীয় হাইকমিশনারের আগমনে নগর ভবনের প্রধান ফটকে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিন। এরপর বর্ণিল আয়োজনে তাকে বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানে রাজশাহীস্থ ভারতীয় হাইকমিশন সিটি করপোরেশনের কাউন্সিলর-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।