ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

যশোরে ১০ জন মৎস্য চাষিকে সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
যশোরে ১০ জন মৎস্য চাষিকে সম্মাননা

যশোর: ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে যশোরে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হয়েছে।

রোববার (২৪ জুলাই) যশোর কালেক্টরেট চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও সফল মৎস্য চাষিদের সম্মাননা ক্রেস্ট প্রদান এবং পৌরপার্ক পুকুরে মৎস্য অবমুক্ত করা হয়। জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের যৌথ আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, মৎস্য গবেষণা ইনস্টিটিউট যশোর উপ কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আশরাফুল হক, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার রাশেদুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে ছিলেন জেলা হ্যাচারি মালিক সমিতির সভাপতি ফিরোজ খান, জেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক আবু তোহা ও পুরস্কারপ্রাপ্ত মৎস্য চাষি প্রীতিশ রায়। সভায় দশজন সফল মৎস্য চাষি ও মৎস্য কর্মকর্তাকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

তারা হলেন, জাহিদুর রহমান (রুই জাতীয় মাছের গুণগত রেণু উৎপাদন), জিনারুল ইসলাম (কার্প জাতীয় মাছের গুণগত পোনা উৎপাদন), শেখ সাব্বির আহমেদ (কার্প টেংরা মিশ্র চাষ), শামছুল আলম রবিউল (গুলশা পাবদা মিশ্র চাষ), আবু সাঈদ লাভলু (কার্প মিশ্র চাষ), প্রতীশ রায় (কার্প মিশ্র চাষ), আবদুর রউফ মুন্সী (কার্প মিশ্র চাষ), মোহাম্মদ আলী (কার্প মিশ্র চাষ), তৌহিদুর রহমান (পাবদা কার্প মিশ্র চাষ), মনিরামপুরের সিনিয়র উপজেলা মৎস্য অফিসার রিপন কুমার ঘোষ (মৎস্য বিষয়ক ইনোভেশন, প্রচার ও প্রকাশনা) ও বাঘারপাড়া উপজেলা মৎস্য অফিসার পলাশ বালা (মৎস্য বিষয়ক ইনোভেশন, প্রচার ও প্রকাশনা)।

বাংলাদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।