ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

যুক্তরাজ্যে ওয়ার্কশপে যোগ দিতে গেছেন স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
যুক্তরাজ্যে ওয়ার্কশপে যোগ দিতে গেছেন স্পিকার

ঢাকা: যুক্তরাজ্যের অক্সফোর্ডশায়ারের রক্সটন কলেজে অনুষ্ঠিতব্য পার্লামেন্টারি স্কলার্স অ্যান্ড পার্লামেন্টারিয়ান্সের ১৫তম ওয়ার্কশপে যোগ দিতে দেশটিতে গেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী৷

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকাল ১০টা ১৫ মিনিটে স্পিকার যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

যুক্তরাজ্যে সফরকালে স্পিকার লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন।

 

এছাড়া, সিপিএ-র বর্তমান মহাসচিব ও সাবেক মহাসচিবের সঙ্গে বৈঠক, যুক্তরাজ্যের সাংসদ ও লর্ডদের সঙ্গে বৈঠক, রয়েল জিওগ্রাফিক সোসাইটি, ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট ফর স্ট্র‍্যাটেজিক স্টাডিজে বৈঠক ইত্যাদি অনুষ্ঠানে স্পিকারের অংশ নেওয়ার কথা রয়েছে।  

যুক্তরাজ্য সফর শেষে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের উদ্যোগে ইউএন ওমেন, ইউনিসেফ, ইউএনডিপি, ইউএনওপিএস-এর সঙ্গে কয়েকটি বৈঠকে অংশ নেওয়ার উদ্দেশে আগামী ৬ আগস্ট স্পিকার নিউইয়র্কের উদ্দেশ্যে যুক্তরাজ্য ত্যাগ করবেন। আগামী ১৮ আগস্ট স্পিকারের দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।