ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আগামী জুনে পদ্মাসেতু দিয়ে ভাঙ্গা পর্যন্ত রেল সংযোগের আশা মন্ত্রীর 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
আগামী জুনে পদ্মাসেতু দিয়ে ভাঙ্গা পর্যন্ত রেল সংযোগের আশা মন্ত্রীর 

ঢাকা: ২০২৩ সালের জুনের মধ্যে পদ্মাসেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত রেললাইন সংযুক্ত করার আশা প্রকাশ করেছের রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। এর ফলে ফরিদপুর, রাজবাড়ী দিয়ে রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সরাসরি রেল সংযোগ নিশ্চিত হবে।


 
বৃহস্পতিবার (২৮ জুলাই) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে এক অনুষ্ঠানে এ আশা প্রকাশ করেন তিনি।  

সুসজ্জিত মিলনায়তন উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সমিতির সভাপতি সিনিয়র অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, বেসামরিক ও বিমান পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন ও ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম।

রেলওয়েকে একটি শৃঙ্খলার মধ্যে আনার কথা উল্লেখ করে নুরুল ইসলাম সুজন বলেন, এক সময় ৩ হাজার কিলোমিটার রেলপথ ছিল। সেটি কমে ২ হাজার ৫শ কিলোমিটারে নেমে আসে। সমস্ত রেলকে ধ্বংস করে দেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক রেলমন্ত্রণালয় গঠন করে দেন, এরপর নতুন যুগের সুচনার সৃষ্টি হয়। রেল লাইনই যদি না থাকে, তাহলে রেল গাড়ি চলবে কিভাবে।  

তিনি বলেন, আশা করছি আগামী জুনের মধ্যে পদ্মাসেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত রেলকে সংযুক্ত করতে পারলে ফরিদপুর রাজবাড়ি দিয়ে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের সঙ্গে রেল সংযোগ পাবে।  

রেলের অনিয়ম প্রসঙ্গ তিনি বলেন, আমরা তো ব্যবস্থা নিয়েছি। টিকেট যার ভ্রমণ তার। এটা এখনও সম্পূর্ণ রূপে বাস্তবায়ন করতে পারছি না। টিকেট যার ভ্রমণ তার এটা যদি বাস্তবায়ন করতে পারি তাহলে সব অনিয়ম বন্ধ হয়ে যাবে।
এরই মধ্যে নির্বাচন কমিশনের সঙ্গে অনলাইনে যুক্ত করার চেষ্টা করছি। কালোবাজারীরা যাতে কালোবাজারী না করতে পারে সেই চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
ইএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।