ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে সড়ক সংস্কারের ২ মাসের মাথায় ফের ধস!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
ফরিদপুরে সড়ক সংস্কারের ২ মাসের মাথায় ফের ধস!

ফরিদপুর: ফরিদপুরের নগরকান্দা উপজেলায় সড়ক সংস্কারের দুই মাসের মাথায় ফের ধসে যাওয়ার ঘটনা ঘটেছে। সড়কটির ৭০ মিটার অংশ বেহাল হয়ে পড়ায় এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে।

সড়ক ধসে পড়ার ঘটনাটি ঘটেছে উপজেলার লস্করদিয়া ইউনিয়নের শশা এলাকায়। সেখানে ঝুঁকি নিয়েই চলাচল করছে বাস, ট্রাক, মাহিন্দ্রাসহ বিভিন্ন যানবাহন। এতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০২১ সালের জুলাই মাসে শশা সেতুর পূর্ব পাশে সড়কের বড় একটি অংশ দেবে যায়। ওই সময় দায়সারা সংস্কার করে সড়কটি চালু রাখে সড়ক বিভাগ। এরপর সড়কের ওই অংশ আবার ধসে যায় গত ফেব্রুয়ারিতে।

পরে মে মাসে ইটের সুড়কি ও মাটি দিয়ে সড়কের ওই অংশটুকু সংস্কার করা হয়। সেতুর পাড়ে ৫০ মিটার অংশে সিমেন্টের ব্লক দিয়ে পাড় বাঁধা হয়। চলতি মাসের প্রথম সপ্তাহে আবারও সড়কের পূর্ব পাশের ৭০ মিটার অংশ ৮ মিটার প্রসস্থ হয়ে দেবে যায়।

এলাকাবাসী অভিযোগ করে জানান, ফরিদপুরসহ বিভিন্ন জায়গায় যাতায়াতের জন্য সড়কটি ব্যবহার করতে হয়। শশা এলাকায় সেতু পার হওয়ার সময় দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। সেই সঙ্গে রাস্তার এ অংশটুকু নিয়ে তাদের ভোগান্তির শেষ নেই। গত বছর থেকে এ পর্যন্ত সড়কটি ভেঙেছে তিনবার। সংস্কার করার কিছুদিন পর আবারও একই অবস্থা হয়ে যায়।

সড়কে চলাচলকারী লিটন শেখ নামে এক বাসের চালক বলেন, সেতুর ওই স্থানে সড়কের আট মিটারের বেশি ধসে গেছে। সড়ক সরু হওয়ায় গাড়ি চলাচলে সমস্যা হচ্ছে। অনেক সময় অটোরিকশা পার হওয়ার জন্য বাস বা ট্রাক দাঁড়িয়ে থাকতে হয়। এতে সময় লাগে বেশি।

ফরিদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমরান ফারহান বলেন, শশা সেতুর পাশে খাল খনন ও গত বছরের অতিবৃষ্টির কারণে এ সমস্যা হয়েছে। ওই রাস্তায় যে সংস্কার কাজ করা হয়েছিল,  সেটি ছিল সাময়িক। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে স্থায়ী সমাধানের উদ্যোগ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ২৯ জুলাই, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।