ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘বাংলাদেশের ধ্বংস চায় বিএনপি-জামাত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
‘বাংলাদেশের ধ্বংস চায় বিএনপি-জামাত’

কক্সবাজার: আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা বলেছেন, বিএনপি-জামাত কখনও এদেশের ভাল চায় না। তারা চায় বাংলাদেশের ধ্বংস।

স্বাধীনতা বিরোধীরা বার বার বাংলাদেশ শ্রীলঙ্কা হবে বলে অপপ্রচার করছে। কিন্তু তাদের মনে রাখা উচিত বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ির দেশ না। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে এ দেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে পরিচিতি পেয়েছে।

সোমবার (১ আগস্ট) জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শোকাবহ আগস্ট উপলক্ষে আগস্ট শহীদদের স্মরণে পৌর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ছিল একটি আন্তর্জাতিক ষড়যন্ত্র। আদালতের রায়ে এ নির্মম হত্যাকাণ্ডে সমগ্র সেনাবাহিনী জড়িত ছিল না। এদেশীয় মূল চক্রান্তকারী বিশ্বাসঘাতক খন্দকার মোশতাক সরকার ও সরকারের বাইরে গুটিকয়েক মন্ত্রী এবং আমলা বঙ্গবন্ধু সরকার উৎখাত ষড়যন্ত্রে বিপথগামী সেনা কর্মকর্তাদের মদদ দেয়। তাদের দোসররা এখনও ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বারবার হত্যা চেষ্টা করা হয়েছে জননেত্রী শেখ হাসিনাকে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা যতদিন বেঁচে থাকবে ততদিন শেখ হাসিনার কোন ক্ষতি করতে পারবে না তারা।

পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল করের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। প্রধান আলোচকের বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান।

সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, জাতির পিতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। অর্থাৎ সমগ্র বাঙালি জাতি একটি স্বাধীন দেশের নাগরিক হওয়ার সুযোগ পেত না। জাতির পিতা আমাদের শিখিয়ে গেছেন কীভাবে ঝড়-বিক্ষুব্ধ পথে মাথা উঁচু করে সামনের দিকে এগিয়ে চলতে হয়, অধিকার আদায় করে নিতে হয়, নিজেদের অস্তিত্ব রক্ষা করতে হয়।

প্রধান আলোচকের বক্তব্যে সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের উজ্জ্বল আলোকবর্তিকা হল জননেত্রী শেখ হাসিনা। তাই এ কথা বলতে কোনো কুণ্ঠা নেই যে, শেখ হাসিনা বাঁচলে বাংলাদেশ বাঁচবে। তাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। এ জন্য সব নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।

পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক উজ্জ্বল কর বলেন, বঙ্গবন্ধুর কারণে একটি দেশ হয়েছে। তার জীবন থেকে অনেক কিছু শেখার আছে। বঙ্গবন্ধু যেমন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ সেই পথেই এগিয়ে যাচ্ছে। এখন উন্নয়নশীল দেশের পথে এগিয়ে যাচ্ছে দেশ। যারা এক সময় বাংলাদেশকে নিয়ে তুচ্ছ—তাচ্ছিল্য করত তারাও এখন এ দেশকে আইডল মানে।

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রনজিত দাশ, পৌর আওয়ামী লীগ নেতা সেলিম নেওয়াজ, জানে আলম পুতু, আবু আহমদ।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ড. মাওলানা নুরুল আবছার, পৌর আওয়ামী লীগ নেতা আসিফ উল মওলা, ডা. পরিমল কান্তি দাশ, গিয়াস উদ্দীন, মিজানুর রহমান, শুভ দত্ত বড়ুয়া, সাবেক ছাত্রনেতা রাসেল চৌধুরী, ১ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক ইয়াহিয়া খান, ২ নম্বর ওয়ার্ড সভাপতি আবদুল্লাহ আল মাসুদ আজাদ, সাধারণ সম্পাদক ওসমান গণি টুলু, ৩ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন, ৪ নম্বর ওয়ার্ড সভাপতি আরমানুল আজিম, যুগ্ন সাধারণ সম্পাদক সোহেল রানা, ৫ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, ৬ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ, ৭ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক সেলিম ওয়াজেদ, ৮ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক আমির উদ্দিন, ৯ নম্বর ওয়ার্ড সভাপতি জহিরুল কাদের ভুট্টো সাধারণ সম্পাদক মেজবা উদ্দিন কবির, ১০ নম্বর ওয়ার্ড সভাপতি নুর মোহাম্মদ, ১১ নম্বর ওয়ার্ড সভাপতি নজরুল ইসলাম সাধারণ সম্পাদক আবদুল মজিদ সুমন, ১২ নম্বর ওয়ার্ড সভাপতি শাহেদ আলী, সাধারণ সম্পাদক মোর্শেদুল হক চৌধুরী, পৌর আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম চৌধুরী রুবেল ফয়সাল হুদা, নুরুল ইসলাম বাদশা, আবদুস সাত্তার, সৈয়দ নুর, আনোয়ার, ইলিয়াস, আজিজ উদ্দীন, কাসেম আবেদিনসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এসবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।