ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নির্দিষ্ট সময়ের মধ্যে মাগুরার রেলপথ নির্মাণ করতে বললেন রেলমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
নির্দিষ্ট সময়ের মধ্যে মাগুরার রেলপথ নির্মাণ করতে বললেন রেলমন্ত্রী

মাগুরা: রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, আগামী এক সপ্তাহের মধ্যে মাগুরার ঠাকুর বাড়ি থেকে ফরিদপুরের কামারখালী-মধুখালী পর্যন্ত রেলপথে মাটি ফেলার কাজ শুরু হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে মাগুরার রেলপথ নির্মাণ কাজ শেষ করতে হবে।

 
 
মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে মাগুরা সদর উপজেলার রামনগরে ঠাকুর বাড়ি এলাকায় রেলস্টেশনের ভিত্তি প্রস্তর স্থাপনের সময় মন্ত্রী এসব কথা বলেন।  

এসময় মন্ত্রী বলেন, সম্প্রতি কিছু বিতর্ক তৈরি হয়েছে রেলকে ঘিরে। দুই-একটি দুর্ঘটনা হয়েছে রেল ক্রসিংয়ের কাছে। ট্রেন তো তার নিজের লাইনের ওপর দিয়ে যায়। রেল আইন অনুয়ায়ী রেললাইনের কাছে ১৪৪ ধারা জারি করা থাকে। ট্রেন যখন কোনো সড়কপথ ক্রস করে, তখন এর নিরাপত্তার দায়িত্ব থাকে সড়কপথের। অনেক সময় দেখা যায়, রেললাইনের ওপর ছোট দোকান করতে গিয়ে সেখানে দুর্ঘটনার শিকার হয়। তাই দোষারোপ না করে যারা যে পথ ব্যবহার করেন, তাদের কীভাবে নিরাপত্তা দেওয়া যায়, সে ব্যাপারে আমাদের যৌথভাবে চিন্তা ভাবনা করতে হবে। তা না হলে আমরা নিরাপত্তা নিশ্চিত করতে পারব না।  

ট্রেনের সঙ্গে ধাক্কা খেয়ে সম্প্রতি যেসব দুর্ঘটনা ঘটেছে,  আমরা সেগুলোকে রেলের দুর্ঘটনা মনে করি না। আমরা অনেক সময় দেখি, মোবাইল ফোন চালাতে চালাতে বেখেয়ালে মোটরসাইকেল, মাইক্রোবাস নিয়ে রেললাইন ক্রস করার সময় ট্রেনের সঙ্গে ধাক্কা খেয়ে অনেকের মৃত্যু হয়। যার যতটুকু দায়িত্ব আছে, সেটুকু ঠিকভাবে পালন করলে রেল দুর্ঘটনা থেকে মুক্ত হতে পারব। এছাড়া যাদের জমির ওপর দিয়ে রেললাইন যাবে, তাদের জমি অধিগ্রহণসহ আর্থিক বিষয় সমাধান করা হবে, যোগ করেন মন্ত্রী।  

রেলস্টেশনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তা। এতে প্রধান অতিথি ছিলেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। অনুষ্ঠানে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা পরিষদ প্রশাসক পঙ্কজ কুন্ডু রেলপথ মন্ত্রণালয়ে প্রকৌশলী আছাদুল ইসলাম, মুন্সী রেজাউল হকসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।