ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশা করছি আইজিপি যুক্তরাষ্ট্রে যেতে পারবেন: পররাষ্ট্র সচিব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
আশা করছি আইজিপি যুক্তরাষ্ট্রে যেতে পারবেন: পররাষ্ট্র সচিব

ঢাকা: পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানিয়েছেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ কোনো রকম অসুবিধা না হলে আমরা আশা করছি যুক্তরাষ্ট্রে যেতে পারবেন। আর কোনো সমস্যা যদি থাকে তাহলে আমরা আগে জানানোর চেষ্টা করবো।

 

সোমবার (৮ আগস্ট) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্র যাদের নিষেধাজ্ঞা দেয়, তারা জাতিসংঘের আমন্ত্রণে কোনো অনুষ্ঠানে যোগদান করতে পারেন কি না।  

এমন প্রশ্নের উত্তরে পররাষ্ট্র সচিব বলেন, এ রকম একটি জেন্টলম্যান বা কনভেশন আছে জাতিসংঘের মিটিংয়ে যেতে গেলে। তবে আমরা অতীতে এই নিয়মের ব্যতিক্রমও দেখেছি। তবে এটা না হওয়া পর্যন্ত আগে থেকে বলা মুশকিল।

পুলিশের মহাপরিদর্শক যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবেন কি না, এ বিষয়ে আগে থেকে জানার চেষ্টা করবেন কি না। এমন প্রশ্নের উত্তরে সচিব বলেন, এ বিষয়ে আমরা এখনো যোগাযোগ করি নাই। তবে সামনের দিনগুলোতে যোগাযোগ করবো।

মাসুদ বিন মোমেন বলেন, যেহেতু জিও হয়েছে, তার (আইজিপি) যাওয়ার পরিকল্পনা।

উল্লেখ্য, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদসহ ৮ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। তবে আগামী ৩১ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত দুই দিনব্যাপী জাতিসংঘের পুলিশ সামিটে যোগ দিতে আইজিপিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।