ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

হেলিকপ্টার দুর্ঘটনা

র‍্যাবের এয়ার উইং পরিচালক ইসমাইল মারা গেছেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
র‍্যাবের এয়ার উইং পরিচালক ইসমাইল মারা গেছেন

ঢাকা : হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন মারা গেছেন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

(ইন্না লিল্লাহি ... রাজিউন)।

মঙ্গলবার (৯ আগস্ট) মৃত্যুর আগ পর্যন্ত ৪৫ বছর বয়সী ইসমাইল হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন।

র‍্যাব জানায়, গত ২৭ জুলাই প্রশিক্ষণকালীন গুরুতর আহত হন র‍্যাব ফোর্সেসের এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন। তিনি যে হেলিকপ্টার পরিচালনা করছিলেন, সেটির যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ার পর ঢাকার নবাবগঞ্জে দুর্ঘটনার শিকার হয়। পরে তাকে উদ্ধার করে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার জন্য নেওয়া হয়।

দুর্ঘটনার শিকার ইসমাইল মেরুদণ্ডে গুরুতর আঘাত পেয়েছিলেন। পরে গত ৫ আগস্ট তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়।

গত ৬ আগস্ট তার মেরুদণ্ডে অস্ত্রোপচার করা হয়। অপারেশন সফল হলেও অন্যান্য শারীরিক জটিলতার কারণে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে ভর্তি রাখা হয়। সেখানেই মঙ্গলবার মারা যান র‌্যাবের এ কর্মকর্তা।

ইসমাইলের পরিবারে বাবা-মা, স্ত্রী ও দুই ছেলে সন্তান রয়েছে।

লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের অকাল মৃত্যুতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, সেনাবাহিনী প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, আইজিপি, র‍্যাব মহাপরিচালক ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।