ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ইন্টার্ন চিকিৎসকে মারধরকারীদের শনাক্ত করতে হবে : ঢামেক পরিচালক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
ইন্টার্ন চিকিৎসকে মারধরকারীদের শনাক্ত করতে হবে : ঢামেক পরিচালক

ঢাকা : ইন্টার্ন চিকিৎসক মো. সাজ্জাদ হোসাইনকে মারধরের ঘটনায় জড়িতদের শনাক্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক।

তিনি বলেছেন, ঘটনার ব্যাপারে আমরা পুলিশের সঙ্গে কথা বলছি।

ঘটনাস্থলের সিসিটিভি পর্যবেক্ষণ করে হামলাকারীদের শনাক্ত করতে হবে।

মঙ্গলবার (৯ আগস্ট) বিকেলে সাজ্জাদকে মারধরের ঘটনায় ইন্টার্ন চিকিৎসকদের পক্ষ থেকে একটি প্রতিবাদ লিপি দেওয়া হয়েছে কর্তৃপক্ষকে। সেটি পেয়েছেন বলেও জানান ঢামেক পরিচালক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র দাবি করা হামলকারীরের মারধরে নাক, চোখ, দাঁত ও কানে গুরুতর আঘাত পেয়েছেন সাজ্জাদ। তিনি হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। যদিও ফেসবুকে ঢামেক’র কে-৭৩ ব্যাচের এ শিক্ষার্থী লিখেছেন, তার কানের পর্দা ছিড়ে গেছে, কানে কম শুনছেন। দাঁতের মাড়ি কেটে গেছে। ডান চোখে রক্ত জমাট বেঁধে আছে। নাকের সেপ্টাম ইনজুরড হয়েছে।

ঢাকা মেডিকেল ইন্টার্ন চিকিৎসক পরিষদ সাজ্জাদের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ লিপি দিয়েছেন। এতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একই সঙ্গে ৪৮ ঘণ্টার মধ্যে সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা না হলে লাগাতার কর্মবিরতিসহ পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।

এ ব্যাপারে ঢাকা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. টিটো মিয়া বাংলানিউজকে বলেছেন, ইন্টার্ন চিকিৎসকদের তরফ থেকে একটি প্রতিবাদ লিপি পাওয়া গেছে। ঘটনাটি আমরা জেনেছি। বুধবার (১০ আগস্ট) আমরা বিষয়টি নিয়ে অফিসিয়ালি বসবো। মারধরের ঘটনায় জড়িতদের আইন অনুযায়ী খুঁজে ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল সোমবার (৮ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে মারধরের শিকার হন ইন্টার্ন চিকিৎসক সাজ্জাদ। বিষয়টি ফেসবুকে তুলে ধরেন তিনি। এ ব্যাপারে এখনও কোনো অভিযোগ হয়নি। অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শাহবাগ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার।

বাংলাদেশ সময় : ১৯২৫ ঘণ্টা, ৯ আগস্ট, ২০২২
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।