ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন দিনমজুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন দিনমজুর প্রতীকী

বরিশাল: বরিশাল নগরের বিসিক এলাকার সুগন্ধা ফ্লাওয়ার মিলের মালিক শংকর কুমার সাহা তিন দিন আগে প্রায় দুই লাখ টাকা হারিয়ে ফেলেন। মঙ্গলবার (০৯ আগস্ট) বিকেলে সেই টাকা ফিরে পেয়েছেন সৌভাগ্যবান এই ব্যবসায়ী।

 

তিনি জানান, গত ৬ আগস্ট বিসিক এলাকার ফ্রেস বেকারি থেকে তাকে ১ লাখ ৯০ হাজার টাকা দেয়। সেই টাকা একটি শপিং ব্যাগে নিয়ে তিনি মোটরসাইকেলে ঝুলিয়ে নগরীর হাটখোলা কার্যালয়ের উদ্দেশে রওনা দেন।

শংকর কুমার সাহা বলেন, বিসিক এলাকার রাস্তা খানাখন্দে ভরা। এতে শপিং ব্যাগ ছিড়ে টাকা পড়ে যায়। হাটখোলা গিয়ে দেখতে পান টাকাভর্তি ব্যাগটি নেই। তাৎক্ষণিকভাবে টাকার সন্ধানে নেমে পড়েন তিনি।

পথে যে কয়টি দোকানে সিসি ক্যামেরা রয়েছে, সেই সব ক্যামেরার ফুটেজ দেখেও টাকার হদিস পাননি তিনি। টাকা ফিরে পেতে সোমবার দিনভর মাইকিং করান। টাকা ফিরিয়ে দিলে পুরস্কার দেওয়ারও ঘোষণা দেন শংকর সাহা।

তিনি বলেন, টাকা ফিরে পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলাম। হঠাৎ করে বেলা ১১টার দিকে নগরীর ২ নং ওয়ার্ড কাউন্সিলর এ কে এম মতুর্জা আবেদীন ফোন করে বলেন তার টাকা হারানো গিয়েছে কিনা। টাকার পরিমাণ কত জানতে চেয়ে নিশ্চিত হয়ে বিকেলে তার কার্যালয়ে গিয়ে টাকা আনতে যেতে বলেন।

শংকর সাহা বলেন, রাস্তায় টাকা কুড়িয়ে পাওয়া ব্যক্তি গরিব মানুষ। তার পরিচয় জানাতে নিষেধ করেছেন। তাই কাউন্সিলর তার পরিচয় জানাননি। এমনকি তাকে চোখে দেখেননি বলে জানান শংকর সাহা।

বর্তমান সময়ে এমন মানুষ বিরল বলে উল্লেখ করে শংকর সাহা বলেন, আমি ভগবানের কাছে প্রার্থনা করছি, লোকটি যেন সব সময় ভালো থাকেন।

কাউন্সিলর একেএম মতুর্জ আবেদীন বলেন, টাকা কুড়িয়ে পাওয়া ব্যক্তি একজন দিনমজুর। টাকা কুড়িয়ে পেয়েও তার কোনো লোভ হয়নি। টাকা পেয়ে বাসায় নিয়ে যান। পরে টাকার মালিকের সন্ধান করতে থাকেন। মাইকিং শুনে স্থানীয় কাউন্সিলর হিসেবে তার কাছে জমা দিয়েছেন বলেন জানান মর্তুজা আবেদনী।

বাংলাদেশ সময়: ২৩৩২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।