ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

পুলিশ পরিচয়ে মোবাইল থেকে বিকাশের টাকা ছিনতাই!

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
পুলিশ পরিচয়ে মোবাইল থেকে বিকাশের টাকা ছিনতাই!

পাবনা, (ঈশ্বরদী): ঈশ্বরদী উপজেলায় পুলিশ পরিচয়ে হাতকড়া পরিয়ে রাকিবুল ইসলাম (২০) নামে এক যুবকের মোবাইল থেকে বিকাশের ১০ হাজার টাকা ছিনতাই করেছে একটি চক্র। এ ঘটনায় ঈশ্বরদী থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী।

বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে অভিযোগটি দায়ের হয়। এর আগে গত বুধবার (১০ আগস্ট) রাতে উপজেলার সলিমপুর ইউনিয়নের চর-মিরকামারী দাইড়পাড়া গোরস্তান এলাকায় ছিনতাইয়ের ঘটনাটি ঘটে।

অভিযোগকারী রাকিবুল ঈশ্বরদী পৌর এলাকার ৭ নাম্বার ওয়ার্ডের আমবাগান এলাকার বাসিন্দা। তার করা অভিযোগ থেকে জানা গেছে, বুধবার রাতে ব্যক্তিগত কাজ শেষ করে মোটরসাইকেলযোগে তিনি পাকশী ইউনিয়নের রূপপুর পাঁকার মোড় এলাকায় শ্বশুরবাড়িতে যাচ্ছিলেন। পথে ঈশ্বরদী-কুষ্টিয়া আঞ্চলিক সড়কের সলিমপুর ইউনিয়নে শাকড়েগারী মিরকামারী গোরস্তান এলাকায় পৌঁছালে তাকে আটকে ফেলেন কয়েকজন দুর্বৃত্ত।

তাদের মধ্যে থেকে একজন এসে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে রাকিবুলকে হাতকড়া পরিয়ে দেন। তাকে তল্লাশি করে মোবাইল ফোন নিয়ে নেন ওই ব্যক্তি। আরেক ব্যক্তি এগিয়ে এসে ভুক্তভোগীর হাতে নেশা জাতীয় পানিয়ের বোতল ধরিয়ে দিয়ে ছবি তোলা শুরু করেন। এরপর তাকে থানায় নিয়ে যাওয়া হবে বলে হুমকি দেন দুর্বৃত্তরা। এ সময় তাকে ছেড়ে দিতে বার বার অনুরোধ করতে থাকেন রাকিবুল। পরে তার কাছ থেকে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে ওই দুর্বৃত্ত দলটি।

রাকিবুল টাকা দিতে অস্বীকৃতি জানালে পরিমাণ কমিয়ে ৫০ হাজার টাকা চায় দলটি। ভুক্তভোগী তাদের জানান, তার বাবা অসুস্থ, এ মুহূর্তে এত টাকা তিনি দিকে পারবেন না। এ সময় তাকে ব্যাপক মারধর করা হয়। পরে প্রাণে বাঁচতে তিনি তার দুলাভাইকে কল করে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা আনান। এ সময় দুর্বৃত্তরা তার বিকাশ নম্বরে ব্যবহৃত সিম ও পিন নিয়ে পালিয়ে যায়।

রাকিবুল জানান, বুধবার রাতে ঘটনা ঘটলেও আমি আমার সিম নম্বর নতুন করে তুলে থানায় অভিযোগ দায়ের করি।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বাংলানিউজকে, ঘটনার সত্যতা খতিয়ে দেখছে পুলিশ। প্রয়োজনীয় ব্যবস্থাও নেওয়া হবে।

বাংলাদেশ সময় : ১৪৫৬ ঘণ্টা, ১২ আগস্ট, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa