ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

মানুষ শান্তিতে আছে, স্বস্তির মধ্যে আছে: রেলমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
মানুষ শান্তিতে আছে, স্বস্তির মধ্যে আছে: রেলমন্ত্রী

ঢাকা: দেশের মানুষ শান্তিতে আছে, স্বস্তির মধ্যে আছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

শুক্রবার (১২ আগস্ট) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে মহাকাল নাট্য সম্প্রদায় আয়োজিত ‘প্রাণ হরণ করা যায়, চেতনা নয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

রেলমন্ত্রী বলেন, মানুষ শান্তিতে আছে, স্বস্তির মধ্যে আছে। একদিকে কোভিড, অন্যদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, গোটা বিশ্ব অস্থির অবস্থার ভেতর। কিন্তু এ সুযোগটা নিয়ে একটি মহল ও গোষ্ঠী চক্রান্ত করে যাচ্ছে।  

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কল্যাণে আজ লাখ লাখ ঘরহীন মানুষ ঘর পেয়েছে। বাংলাদেশ যেন বিশ্বের সব দেশেরে সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে তার জন্য ডিজিটাল বাংলাদেশের কার্যক্রম এগিয়েছে।

রেলমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা এবং এ হত্যাচেষ্টার যে ক্ষেত্র, সেই গল্প নিয়েই তৈরি হয়েছে শ্রাবণ ট্রাজেডি নাটক। এ হত্যা কোনো অপরিকল্পিত বা তাৎক্ষণিক ঘটনা ছিল না। সেটিই সত্য এবং তা আমরা এ নাটকের মাধ্যমে দেখতে পাবো। বঙ্গবন্ধু নিজে সংস্কৃতি ভালোবাসতেন, সংগঠন ভালোবাসতেন এবং সংগঠন করেছেন। আমাদের সাংস্কৃতিক সংগঠনগুলো আরও অনেক ভালো কাজ নিয়ে এগিয়ে যাবে বলে আমার প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa