ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোববার ঢাকায় আসছেন মিশেল ব্যাচেলেট

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
রোববার ঢাকায় আসছেন মিশেল ব্যাচেলেট

ঢাকা: জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাই কমিশনার মিশেল ব্যাচেলেট রোববার (১৪ আগস্ট) চার দিনের সফরে ঢাকায় আসছেন। জাতিসংঘের মানবাধিকারবিষয়ক সংস্থার প্রধান হিসেবে এটিই প্রথম বাংলাদেশ সফর।

ঢাকা সফরকালে মিশেল ব্যাচেলেট সরকারি ও বেসরকারি পর্যায়ের বিভিন্ন প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করবেন। তিনি রোহিঙ্গা পরিস্থিতি দেখতে কক্সবাজারে যাবেন।

মিশেল ব্যাচেলেট প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান ও আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে। সফর শেষে ঢাকা ছাড়ার আগে তিনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন।

মিশেল ব্যাচেলেট মানবাধিকার ইস্যুতে জাতিসংঘ মহাসচিবকে পরামর্শ দেন। তিনি জাতিসংঘে মানবাধিকারবিষয়ক বৈঠকগুলোতে মহাসচিবের প্রতিনিধিত্বও। করেন।

এদিকে মিশেল ব্যাচেলেটের ঢাকা সফর সামনে রেখে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নয়নে সরকারকে যেন চাপ দেন, সেই আহ্বান জানিয়েছে ৯ টি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
টি আর/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।