ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

শোক দিবসে পটুয়াখালীতে উন্নত খাবার পাবেন লক্ষাধিক মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
শোক দিবসে পটুয়াখালীতে উন্নত খাবার পাবেন লক্ষাধিক মানুষ

পটুয়াখালী: পটুয়াখালীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি, দলীয় এবং স্বেচ্ছাসেবায় এতিমখানা, হাসপাতাল, কারাগার, বৃদ্ধাশ্রম ও নিম্ন আয়ের কয়েক লক্ষাধিক মানুষের মধ্যে উন্নত ও পুষ্টিকর খাবার বিতরণ করা হবে।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে একযোগাযোগে এসব স্থাপনা, প্রতিষ্ঠান এবং এলাকায় খাবার বিতরণ করবে জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসহ স্ব স্ব প্রতিষ্ঠান।

সকাল থেকে বিভিন্ন স্থানে খাবার তৈরি ও পরিবেশনে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এছাড়াও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ফজর নামাজের পর মসজিদ ভিত্তিক কুরআন ও প্রাক প্রাথমিক শিক্ষা কার্যক্রমের আওতায় জেলার ১ হাজার ১শ মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে। এসময় প্রায় ৩৫ হাজার কোমলমতি শিশুদের মধ্যে তবারক বিতরণ করে ইসলামিক ফাউন্ডেশন।

এদিকে দিবসটি উপলক্ষে সোমবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে রাষ্ট্রের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।

পরে পুষ্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন, পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, সহ সভাপতি অ্যাডভোকেট সুলতান আহমেদ মৃধা, পৌরসভার মেয়র মহিউদ্দীন আহমেদসহ মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের বিভিন্ন অংঙ্গ সংগঠন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো, নানা শ্রেণীপেশার মানুষরা পুষ্পস্তবক অর্পণ করেন।

এর আগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।  

এছাড়া পরে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শোক র‍্যালি বের করা হয়। এছাড়াও দিনব্যাপী পবিত্র কুরআন তেলওয়াত, মিলাদ ও দোয়া মাহফিল, সাংস্কৃতিক অনুষ্ঠান, রক্তদান কর্মসূচি, আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল, গণভোজের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।