ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে স্যামসাং কাস্টমার সেবাকেন্দ্রসহ ২ প্রতিষ্ঠানকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
মাদারীপুরে স্যামসাং কাস্টমার সেবাকেন্দ্রসহ ২ প্রতিষ্ঠানকে জরিমানা 

মাদারীপুর: মাদারীপুরে স্যামসাং কাস্টমার সেবাকেন্দ্রকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও গ্রাহকের সঙ্গে প্রতারণার অপরাধে এ জরিমানা করা হয়েছে।

 

একই সময় শহরের একটি শপিং সেন্টারে ভোক্তা অধিকার ও মাদারীপুর সদর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত যৌথভাবে অভিযান চালায়। এ অভিযানে ভোক্তার সঙ্গে প্রতারণা করার অপরাধে ওই শপিং সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করে সঙ্গে সঙ্গে আদায় করা হয়।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে শহরের পুরান বাজার এলাকায় স্যামসাং সার্ভিস সেন্টারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস। শপিং সেন্টারে জরিমানা আদায় করেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিন।

জানা গেছে, শহরের ভূঁইয়া বাড়ির মোড়ের এক ব্যবসায়ীর স্যামসাং স্মার্ট ফোন নষ্ট হয়ে গেছে। তিনি নির্ধারিত সার্ভিস সেন্টারে সেবা নিতে গিয়ে প্রতারিত হন। ওই গ্রাহক ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ জানান। অভিযোগের ভিত্তিতে ওই সার্ভিস সেন্টারে অভিযান চালানো হয়। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, স্যামসাং কাস্টমার সেবাকেন্দ্রে আন্তর্জাতিক ডলারের দামের সঙ্গে মিল না রেখে অতিরিক্ত দাম ধরে পণ্য বিক্রি করা হচ্ছিল। এর সঙ্গে আবার অতিরিক্ত ভ্যাট নিচ্ছেন তারা। ফলে প্রতিটি গ্রাহক মোবাইল ফোনের ডিসপ্লে, গ্লাস, ব্যাটারি, কাভার, ক্যাচিংসহ বিভিন্ন সামগ্রী কিনে প্রতারিত হচ্ছেন। তাই এ সার্ভিস সেন্টারকে সতর্কতামূলক ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।