ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গাজীপুরে আনসারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
গাজীপুরে আনসারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

গাজীপুর: বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) ৬ষ্ঠ ধাপের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) সকালে গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি অ্যাকাডেমিতে এ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। এ সময় অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, বাংলাদেশ আনসার ও ভিডিপি অ্যাকাডেমির কমান্ড্যান্ট অতিরিক্ত মহাপরিচালক মো. সামছুল আলমসহ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী ও সদস্যরা উপস্থিত ছিলেন।

সকালে ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে প্রধান অতিথি লাল খোলা জিপে প্রতিটি কন্টিনজেন্ট পরিদর্শন করেন। পরে প্যারেড কমান্ডার উপ-পরিচালক সঞ্জয় চৌধুরীর নেতৃত্বে প্যারেড ৬ সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানান।

নিজ নিজ ধর্মগ্রন্থের দিকে হাত তুলে দৃঢ় মনোবলে বাংলাদেশের সংবিধানের প্রতি অটল থেকে দেশ ও দেশের মানুষের সেবায় নিজের জীবন উৎসর্গ করার শপথ গ্রহণ করেন প্রশিক্ষণার্থীরা। তাদের মধ্যে হতে শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। মোট ৯৮৬ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ড্রি- প্রথম অর্জন করেন মো. রাসেল হোসেন, ফায়ারিং-এ সেরা মো. কবির হোসেন আর সব মিলিয়ে চৌকস প্রশিক্ষণার্থীর পুরস্কার লাভ করেন সুজন লাকড়া।

বর্তমানে ৫ হাজার ১১৪টি প্রতিষ্ঠানে ৫৪ হাজারের বেশি সাধারণ আনসার দেশের জননিরাপত্তায় অবদান রেখে চলেছেন। এছাড়াও জাতীয় সংসদ নির্বাচনসহ স্থানীয় সরকারের সকল স্তরের নির্বাচন, বিভিন্ন ধর্মীয় উৎসব, বর্ষবরণ, শপিং মল, বাণিজ্য মেলা ও বই মেলা, রেল স্টেশন, ট্রাফিক কন্ট্রোল করতেও কাজ করছেন আনসার সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
আরএস/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।