ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

মসজিদের লুণ্ঠিত রড উদ্ধার, ৪ ডাকাত গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
মসজিদের লুণ্ঠিত রড উদ্ধার, ৪ ডাকাত গ্রেফতার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মসজিদের নির্মাণ কাজের জন্য রাখা ৩ টন রড ডাকাতির ঘটনায় লুণ্ঠিত রড উদ্ধারসহ ৪ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৭ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান।

এর আগে ১৫ আগস্ট এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন মসজিদ কমিটির সদস্য মো. আইয়ুব আলী সরদার।

মামলা থেকে জানা যায়, সিদ্ধিরগঞ্জ থানাধীন ধনকুন্ডা পশ্চিমপাড়া বায়তুল আকসার জামে মসজিদের সামনে নির্মাণ কাজের জন্য ৩ টন রড রাখা ছিল। ১৫ আগস্ট অজ্ঞাতনামা ৫/৬ জন ডাকাত নৈশ প্রহরীদের হাত পা বেঁধে ধারালো ছোরার ভয় দেখিয়ে রডগুলো নিয়ে যায়।

অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান জানান, ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে বিভিন্ন তথ্য প্রযুক্তি ও সোর্সের দেওয়া তথ্য মতে, এতে জড়িত পটুয়াখালীর শেয়াকাঠির মান্নাফের ছেলে কামাল (৪০), শরীয়তপুরের ডামুড্যার মৃত ফজিলে করিম ব্যাপারীর ছেলে হারুন বেপারীকে (৪৫) ধনকুন্ডা মুসলিম নগর আবাসিক এলাকা থেকে গ্রেফতার করা হয়। এসময় লুণ্ঠিত রড, ২টি ধারালো চাকু, ১টি কাটারসহ ডাকাতদের ব্যবহৃত একটি ৫ টনি বেড ফোর্ড ট্রাক (ঢাকা মেট্রো-ট- ০৬-০২৭৭) উদ্ধার করা হয়।

তিনি বলেন, ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ডাকাত কামাল (৪০) ও হারুন বেপারী (৪৫) স্বীকার করে যে, তারাসহ আরও ৫ জন এ ডাকাতির ঘটনা ঘটিয়েছে। এর আগেও ৬ জুন কালুহাজী রোড পাটনদীরপাড় জনৈক মো. আলতাফ হোসেনের নির্মানাধীন ভবনের নীচ তলা থেকে আলতাফ হোসেনের পার্টনার মাসুদের হাত পা লুঙ্গি ও গামছা দিয়ে বেঁধে ৪ টন রড ডাকাতি করে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন তেঘুরি স্কুলপাড়া সাকিনে রাস্তার পাশে বিক্রির উদ্দেশ্যে রেখে দেয়।

‘পরবর্তীতে ৭ আগস্ট ওয়াপদার পুল এনায়েতনগর লাকি রাজারস্থ নীট ফেয়ার লিমিটেডের গার্মেন্টসের সামনে থেকে নৈশ প্রহরীদের হাত-পা রশি দিয়ে বেঁধে ৮ টন রড ডাকাতি করে বিক্রয়ের উদ্দেশ্যে পূর্বের স্থানে রেখে দেয় এবং সেখান থেকে কিছু রড বিক্রি করে ডাকাত সদস্যরা ভাগ বাটোয়ারা করে নেয়। এসব ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় পৃথক দুটি ডাকাতি মামলা রয়েছে। ’ বলেন অতিরিক্ত পুলিশ সুপার।  

নাজমুল হাসান আরও বলেন, গ্রেফতার ডাকাতদের সঙ্গে নিয়ে তাদের দেওয়া তথ্যমতে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ১৬ আগস্ট লুণ্ঠিত আনুমানিক ৬ টন রড উদ্ধার করা হয় এবং ডাকাতির রড ক্রয়-বিক্রয়ে জড়িত গাজীপুরের টঙ্গীর সিদ্দিকুর রহমানের ছেলে সাইদুর রহমান মানিক (৩৫) ও পুবাইলের আহদান উল্লাহ সরকারের ছেলে রোমাজ্জল হোসেন জামালকে (৩৭) গ্রেফতার করা হয়।

তিনি জানান, গ্রেফতার ডাকাতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাহারা দীর্ঘদিন ধরে সিদ্ধিরগঞ্জ থানাসহ গাজীপুর, ঢাকা জেলার বিভিন্ন থানা এলাকায় একই কায়দায় ডাকাতি করে আসছিল। তাদের নামে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এমআরপি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa