ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

উত্তরায় দুর্ঘটনা: মামলা তদন্ত করছে ডিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
উত্তরায় দুর্ঘটনা: মামলা তদন্ত করছে ডিবি

ঢাকা: রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ক্রেন থেকে গার্ডার ছিটকে পড়ে পাঁচজন নিহতের ঘটনায় দায়ের করা মামলার ছায়া তদন্ত করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশিদ।

তিনি বলেন, গর্ডার দুর্ঘটনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলাটি থানা পুলিশ তদন্ত করছে। আমরাও ওই মামলাটি ছায়া তদন্ত করছি।

এর আগে, সোমবার (১৫ আগস্ট) দিনগত রাতে দুর্ঘটনায় নিহত ফাহিমা ও ঝরণার ভাই মো. আফরান মণ্ডল বাবু বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা (মামলা নং-৪২) দায়ের করেন। মামলায় অবহেলাজনিতভাবে ক্রেন পরিচালনাকারী চালক, প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান ও নিরাপত্তা নিশ্চিতে দায়িত্বপ্রাপ্তদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, সোমবার বিকেলে উত্তরার জসীমউদ্দীন সড়ক এলাকার প্যারাডাইস টাওয়ারের সামনের সড়কে ক্রেন দিয়ে গার্ডার ট্রেইলারে তোলার সময় সেটি ছিটকে একটি গাড়ির ওপর পড়ে। তাতে গাড়ির পাঁচ আরোহী নিহত হন। আহত হন দু’জন। তারা সবাই একই পরিবারের সদস্য। ঢাকায় একটি বৌভাতের অনুষ্ঠান থেকে ফিরছিলেন তারা।

ফাহিমা ও ঝরণা (২৮) ছাড়াও নিহত হয়েছেন- রুবেল (৫০), জান্নাত (৬) এবং জাকারিয়া (২)। আর আহত হয়েছেন- হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)। আহতরা নবদম্পতি।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এসজেএ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa