ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

রাজধানীতে সারাদিন অসহ যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
রাজধানীতে সারাদিন অসহ যানজট ছবি: জি এম মুজিবুর

ঢাকা: পড়ন্ত বিকেল, সারাদিনের কর্মজজ্ঞ শেষে ছুটি হয়েছে অফিস, কার্যালয়। এবার বাসায় ফেরার পালা।

তবে সড়কের যানজটের কথা ভেবে মন খারাপ সব অফিস ফেরত মানুষের।

বুধবার (১৭ আগস্ট)  রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত হচ্ছে আওয়ামী লীগের সমাবেশ। এতে যোগ দিতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে দলে দলে নেতা-কর্মীরা  এসেছেন। ফলে রমনাপার্ক ও মৎস্য ভবন এলাকায় যানবাহনের প্রচণ্ড চাপ বেড়েছে। নেতাকর্মীদের বহনকারী বাসগুলো সড়কের পাশে রাখা হয়েছে। সব মিলিয়ে পুরো বাজধানীতে যানজটের সৃষ্টি হয়েছে।

এর প্রভাবে রাজধানীর মতিঝিল, গুলিস্তান, পল্টন, শাহবাগ, রমনা, মগবাজার, সাতরাস্তা, মহাখালী, বনানী এলাকায় সড়কের ঢাকামুখী অংশে যানবাহনের প্রচণ্ড চাপ দেখা গেছে। তবে যানজটের কারণে  বনানী ও বিমানবন্দর মুখী সড়কের যানবাহনের চাপ কিছুটা কম রয়েছে।

তেজগাঁও অফিস থেকে বাসার উদ্দেশ্যে বের হয়েছেন আব্দুল আলীম। তিনি বলেন, আজ (১৭ আগস্ট) সড়কে যানজট এত বেশি যে, অফিস থেকে বাসায় ফিরতে অনেক কষ্ট হচ্ছে।

এদিকে মহাখালী-বনানী এলাকায় গণপরিবহনের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে অসংখ্য ঘরমুখী মানুষকে। অনেকক্ষণ পর পর গণপরিবহন আসছে। ফলে কেউ উঠতে পারছেন, তো কেউ পারছেন না। এতে বেশ ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও পথচারীরা।

তাহমিনা আক্তার নামে এক কর্মজীবী নারী বলেন, ৫টায় অফিস ছুটি হয়েছে, পৌণে এক ঘণ্টা ধরে বাসের জন্য দাঁড়িয়ে আছি। বাসা উত্তরায়, কিন্তু বাসে উঠতে পারছি না। যাত্রীর চাপও বেশি।

সব মিলিয়ে  বিকেল গড়িয়ে সন্ধ্যার পরও সড়কে যানজটে পড়ে ও গণপরিবহনের অপেক্ষায় করতে হয়েছে অফিস ফেরত অসংখ্য নগরবাসীকে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa