ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

পাউবোর উপবিভাগীয় প্রকৌশলীর নামে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
পাউবোর উপবিভাগীয় প্রকৌশলীর নামে দুদকের মামলা

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী (ভারপ্রাপ্ত) খন্দকার মুঈনুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার(১৭ আগস্ট) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সম্পদ গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে দখল করার অপরাধে আসামি খন্দকার মুঈনুর রহমান, উপবিভাগীয় প্রকৌশলী (ভারপ্রাপ্ত), পানি উন্নয়ন বোর্ড, এর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়। দুদক সজেকা ঢাকা-১, মামলাটি দায়ের করা হয়েছে।

দুদকের বিবরণী থেকে জানা যায়, আসামি খন্দকার মুঈনুর রহমান ১৫ লাখ ৮৮ হাজার ১৯৩ টাকা মূল্যের স্থাবর সম্পদের তথ্য গোপনপূর্বক নিজ নামে ৯৩ লাখ ৭০ হাজার ৯৪৯ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তা দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এমতাবস্থায়, খন্দকার মুঈনুর রহমানের বিরুদ্ধে স্থাবর সম্পদ গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তা দখল করার অপরাধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭(১) ধারায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়। তদন্তকালে নতুন কোন তথ্য বা অন্য কোন ব্যক্তির সংশ্লিষ্টতা পাওয়া গেলে তা সন্নিবেশিত করা হবে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এসএমএকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa