ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

ঢাকা-নারায়ণগঞ্জ বাসভাড়া ৫৫ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
ঢাকা-নারায়ণগঞ্জ বাসভাড়া ৫৫ টাকা

নারায়ণগঞ্জ: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে ঢাকা নারায়ণগঞ্জ বাসভাড়া ৪৫ টাকা থেকে ৬৫ টাকা আদায় করা হচ্ছিল। পরে সরেজমিনে পরিদর্শন করে বাসভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৫ টাকা।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে জেলা প্রশাসন থেকে ভাড়া ৫৫ টাকা নির্ধারণ করা হয়।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে ঢাকা নারায়ণগঞ্জ বাসভাড়া ৪৫ টাকা থেকে ৬৫ টাকা আদায় করা হচ্ছিল। এ নিয়ে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে বসলে বাস মালিকরা ভাড়া কমাতে রাজি হননি। পরে জেলা প্রশাসন থেকে সরেজমিনে ঢাকা নারায়ণগঞ্জ যাতায়াত করে ভাড়া নির্ধারণে কমিটি করে দেওয়া হয়। সেই কমিটি সরেজমিনে পরিদর্শন শেষে ৫৫ টাকা ভাড়া নির্ধারণ করে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ ইসমত আরা বলেন, আমরা সরেজমিনে নারায়ণগঞ্জ থেকে ঢাকা যাবার পথে ১৯ দশমিক ৫ কিলোমিটার ও আসার পথে ২১ দশমিক ২০ কিলোমিটার পাই। ভাড়া হিসাব করলে যাবার পথে ২ টাকা ৪০ পয়সা হিসেবে ৫২ টাকা ও আসার পথে ৫৮ টাকা হয়। দুটোর সমন্বয় করে ঢাকা নারায়ণগঞ্জ বাসভাড়া ৫৫ টাকা করা হয়েছে। এ ভাড়া আজ থেকেই কার্যকর করা হবে। এর ব্যতিক্রম হলে নির্ধারিত মোবাইল টিমের তদারকিতে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa