ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

জালটাকা: একজনের ১৪ বছর, ৪ জনের ৫ বছর করে জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
জালটাকা: একজনের ১৪ বছর, ৪ জনের ৫ বছর করে জেল

পিরোজপুর: পিরোজপুরে জালটাকার মামলায় একজনকে ১৪ বছর ও চারজনকে পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।   

বুধবার (১৭ আগস্ট) দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-২ এবং  অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম নূরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

 

জেলার মঠবাড়িয়া উপজেলার বাদুরা গ্রামের মো. দুলাল খানের ছেলে মো. রনি খানকে (২৯) ১৪ বছরের দণ্ডের পাশাপাশি তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বাকি দণ্ডপ্রাপ্তরা হলেন পিরোজপুর সদর উপজেলার মূলগ্রাম গ্রামের কার্তিক দত্তের ছেলে সাফা দত্ত (৪২), পিরোজপুর সদর উপজেলার ওদনকাঠি গ্রামের মো. ওয়ারেচ হাওলাদারের ছেলে মো. মুনান হাওলাদার (২৯), পিরোজপুর সদর উপজেলার মূলগ্রাম গ্রামের শাহজাহান শেখের ছেলে বাবু শেখ (৩২) ও মঠবাড়িয়া উপজেলার বাদুরা গ্রামের আদম আলী পঞ্চায়েতের ছেলে শাহাদাত পঞ্চায়েত (৩৫)। পাঁচ বছর করে কারাদণ্ডের পাশাপাশি তাদের দুই হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাস করে কারাদণ্ড দেওয়া হয়। এ চারজন পলাতক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) জহুরুল ইসলাম জানান, ২০১৬ সালের ১২ জুন গোপন সংবাদের ভিত্তিতে পিরোজপুর সদর উপজেলার টোনা ইউনিয়ন পরিষদ ভবনের সামনে থেকে জালটাকা লেনদেনের সময় মো. রনি খানকে আটক করে পুলিশ। ওই সময় জালটাকা লেনদেনে জড়িত তার সঙ্গে থাকা বাকি চারজন দৌড়ে পালিয়ে যান। তখন রনির কাছ থেকে ৫০ হাজার টাকার জাল নোট ও একটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ। পরে ওই দিন পিরোজপুর সদর থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) বিকাশ চন্দ্র দাস বাদী হয়ে এ পাঁচজনের নামে মামলা দায়ের করেন। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় অপরাধের মাত্রা অনুযায়ী আসামিদের এ সাজা দেন বিচারক।  

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa