ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে তেলের দোকানে আগুন, আহত ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
গোপালগঞ্জে তেলের দোকানে আগুন, আহত ২

গোপালগঞ্জ: গোপালগঞ্জে শাহ আলম ভূঁইয়া নামে এক ব্যক্তির পেট্রোলের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নেভাতে গিয়ে ফায়ার সর্ভিসের সিনিয়র স্টেশন মাস্টারসহ দুই জন আহত হয়েছেন।

অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার বিজয়পাশা এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় মহাসড়কের বিজয়পাশা এলাকায় প্রায় দেড় ঘণ্টা সব ধরনের যান চলাচল বন্ধ ছিল। এতে সড়কের উভয়পাশে বিপুল সংখ্যক যানবহন আটকা পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরে সড়কে যান চলাচল শুরু হয়।

এদিকে আগুনের উত্তাপে আহত হন গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার স.ম আরিফুল হক ও দোকান মালিক শাহ আলম ভূঁইয়া। তাদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের মালিক শাহ আলম ভূঁইয়া জানান, দোকানে তিনি পেট্রোল, মোবিল, ডিজেল ও অকটেন মজুদ রেখে বিক্রি করতেন। সেখানে নগদ ৮৩ হাজার টাকা, আনুমানিক ২৩ লাখ ৬৮ হাজার টাকার মোবিল ও ৬০ থেকে ৬৫ ব্যারেল পেট্রোল, অকটেন ও ডিজেল ছিল। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

ওই ব্যবসায়ীর বাবা জুলফিকার ভূঁইয়া বলেন, দোকানে থাকা ব্যারেল থেকে পেট্রোল ঢালার সঙ্গে সঙ্গেই আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যেই সেই আগুন অন্যান্য ব্যারেলেও ছড়িয়ে পড়ে। এতে দোকানে মজুদ থাকা অধিকাংশ মালামাল পুড়ে যায়।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার স.ম আরিফুল হক বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট বা প্রচণ্ড তাপদাহের কারণে আগুন লেগে থাকতে পারে। তবে আগুন লাগার সঠিক কারণ এখনও নির্ণয় করা সম্ভব হয়নি। দ্রুতই ঘটনাস্থলে চলে আসায় আশপাশের ঘরে আগুন ছড়াতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad