ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

সাংবাদিক জুয়েল-আজাদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
সাংবাদিক জুয়েল-আজাদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম

ঢাকা: বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসির স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল ও ক্যামেরা পারসন আজাদ আহমেদের নামে দায়ের হওয়া মিথ্যা মামলা প্রত্যাহারে সাত দিনের আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব)।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাজধানী সেগুনবাগিচা ডিআরইউ চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এই দাবি জানায় ক্র্যাব।

বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতারা জুয়েল ও আজাদের নামে ঠিকাদার প্রতিষ্ঠান ভিক্টর ট্রেডিংয়ের সত্ত্বাধিকারী কাওসার ভুঁইয়ার ভাই নাজমুল হাসান ভুঁইয়ার দায়ের করা মিথ্যা মামলা দায়েরের ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানান।

সমাবেশ থেকে বলা হয়, কাউসার ও তার সহযোগীরা গত ২ আগস্ট সাংবাদিক জুয়েল ও আজাদের ওপর হামলা চালায়। এতে তারা গুরুতর আহত হন। এ ঘটনায় কাওসার ও তার সহযোগীরা গ্রেফতার হয়ে এখন কারাগারে। কারাগারে বসেই তারা এখন দুই সাংবাদিককে হত্যার হুমকি দিচ্ছে।

সমাবেশে বক্তারা বলেন, সমঝোতার চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর তারা এখন দুই সাংবাদিকের নামে মিথ্যা মামলা দায়ের করেছে। কাওসার বাহিনীর সদস্যরা দুই সাংবাদিকের বাসা ও অফিসের সামনেও মহড়া দিচ্ছে বলে অভিযোগ করেন সাংবাদিক নেতারা।

সাংবাদিক জুয়েল ও আজাদের বিরুদ্ধে দায়ের হওয়া মিথ্যা মামলা সাত দিনের মধ্যে প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন সাংবাদিক নেতারা। একই সঙ্গে নির্যাতনের শিকার সাংবাদিকের দায়ের করা মামলার চার্জশীট দ্রুত দেওয়ার দাবিও জানানো হয় সমাবেশ থেকে।

সমাবেশ থেকে বলা হয়, জুয়েল ও আজাদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহারের দাবিতে আইন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ করা হবে। সাত দিনের মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) শিগগিরই ঐক্যবদ্ধ কর্মসূচি ঘোষণা করা হবে।

ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাবেক সভাপতি আবু জাফর সূর্য, ডিআরইউ সভাপতি নজরুর ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব, ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক সরোয়ার আলম, র‌্যাক সভাপতি মহিউদ্দিন আহমেদ, সাংবাদিক নেতা মাহমুদুর রহমান খোকন, গোলাম মুজতবা ধ্রুব, দিপন দেওয়ান, রুদ্র রাসেল, জিয়া খান, নাদিয়া শারমিন, আবু দাউদ খান, সুশান্ত সাহা, আতাউর রহমান, ইসমাইল হোসেন ইমু প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন ক্র্যাব সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এসজেএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa