ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

সরকারের ব্যর্থতায় নয়, যুদ্ধের কারণে সব কিছুর দাম বেড়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
সরকারের ব্যর্থতায় নয়, যুদ্ধের কারণে সব কিছুর দাম বেড়েছে

সুনামগঞ্জ: সরকারের ব্যর্থতায় নয়, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে সব কিছুর দাম বেড়েছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, গত এক মাস ধরে সব ধরনের জিনিসপত্রের দাম বেড়েছে।

তেলের দাম, চালের দাম বেড়েছে। তা আমরা স্বীকার করি। কিন্তু আমাদের সরকারের ব্যর্থতায় এ দাম বৃদ্ধি পায়নি। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ তথা মোড়লদের লড়াইয়ে এ সমস্যা সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে পরিকল্পনামন্ত্রীর নিজের তহবিল থেকে নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি এসময় দরিদ্র ২৮৪ জনকে ১৩৫০ টাকা করে দেন।

মন্ত্রী আরও বলেন, দেশে লোডশেডিং হচ্ছে। তবে আর বেশি দিন নয়, আগামী এক মাসের মধ্যে সব কিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। জিনিসপত্রের দামও নিয়ন্ত্রণে নিয়ে আসবে শেখ হাসিনার সরকার। আগের মত ২৪ ঘণ্টা বিদ্যুৎ পাওয়া যাবে।  

আওয়ামী লীগ গরিবের সরকার। এ সরকার গত ১৪ বছরে দেশে বৈপ্লবিক উন্নয়ন করেছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। শিক্ষা, যোগাযোগ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিয়ে যাচ্ছে। ভয় পাবেন না। মনে সাহস রেখে শান্তিশৃঙ্খলা বজায় রেখে মিলেমিশে কাজ করুন, যোগ করেন মন্ত্রী।  

বিএনপির প্রসঙ্গ টেনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, বিএনপিসহ একটি মহল নানা ধরনের ষড়যন্ত্র করছে। জনগণ সব জানে। দেশ ও দেশের মানুষের উন্নয়ন কেবল আওয়ামী লীগই করে। কারণ বিএনপি ক্ষমতায় থাকাকালে কোনো উন্নয়ন করেনি। তারা সরকারি অর্থ লুটপাট করেছে।  

এর আগে মন্ত্রী উপজেলার দুস্থ ও অসহায় ১৭৫ পরিবারের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত ঢেউটিন ও নগদ তিন হাজার করে টাকা বিতরণ করেন। সেই সঙ্গে উপজেলা পরিষদের বাস্তবায়নে ১৪ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত আনসার ভিডিপি ব্যারাক উদ্বোধন করেন।

এছাড়া মন্ত্রী উপজেলার মিরপুর ইউনিয়নের আমড়াতৈল থেকে নয়াবন্দর ভায়া শ্রীরামসী বাজারের রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। যার ব্যয় ধরা হয়েছে চার কোটি ৩৩ লাখ ৩৫ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa