ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বৈরি আবহাওয়ায় আটকে যাওয়া লঞ্চের যাত্রীদের উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
বৈরি আবহাওয়ায় আটকে যাওয়া লঞ্চের যাত্রীদের উদ্ধার

বরিশাল: বৈরি আবহাওয়ার কবলে পরে আটকে যাওয়া এম ভি আল-ওয়ালিদ-৯ লঞ্চের যাত্রীদের উদ্ধার করেছে কোস্টগার্ড।

শনিবার (২০ আগস্ট) বেলা সাড়ে ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জল।

কোস্টগার্ড জানায়, গত রাত সোয়া ৯টার দিকে ভোলার ইলিশা লঞ্চঘাট থেকে এম ভি আল-ওয়ালিদ-৯ লঞ্চটি ৬০-৭০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। রাতে সোয়া ১২টার দিকে লঞ্চটি মেহেন্দিগঞ্জের কালিগঞ্জ উলানিয়া লঞ্চঘাটের পাশ দিয়ে যাওয়ার সময় বৈরি আবহাওয়ার কবলে পরে। এ সময় লঞ্চটি কালিগঞ্জ উলানিয়া লঞ্চঘাটের পল্টুন সংলগ্ন ব্লকের ওপর উঠে যায়।

বিষয়টি কোস্টগার্ড দক্ষিণ জোনের অধীনস্থ কালীগঞ্জ স্টেশনের সদস্যরা অবগত হন এবং দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিশেষ উদ্ধার অভিযান পরিচালনা করেন। এ সময় লঞ্চের ৬০-৭০ জন যাত্রীকে কোনো ধরনের ক্ষয়ক্ষতি ছাড়া উদ্ধার করা হয়। এ কাজে স্থানীয় জনগণ ও নৌ-পুলিশের সদস্যরা সহায়তা করেন।

এদিকে মেহেন্দিগঞ্জ নৌ-পুলিশের ইনচার্জ পরিদর্শক মো. ফারুক হোসেন জানান, কালিগঞ্জের উলানিয়া লঞ্চঘাট এলাকা অতিক্রমকালে প্রচণ্ড ঢেউ ও ঝড়ো বাতাসের কারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে লঞ্চটির। পরে ব্লকের সঙ্গে ধাক্কা খেয়ে চরে আটকে যায়। খবর পেয়ে সেখানে গিয়ে নৌ-পুলিশও ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে এবং লঞ্চ থেকে যাত্রীকে উদ্ধার করেন তারা।

এদিকে বেলা দেড়টা পর্যন্ত লঞ্চটি চরে আটকে রয়েছে। লঞ্চটি নামানোর চেষ্টা করা হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa