ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

অন্য কোনো শক্তির ওপর নির্ভর করার প্রয়োজন নেই: আইনমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
অন্য কোনো শক্তির ওপর নির্ভর করার প্রয়োজন নেই: আইনমন্ত্রী সভায় বক্তব্যে রাখছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, আওয়ামী লীগ মানে জনগণের লীগ। জনগণের শক্তি নিয়েই সরকার চালিত হয়।

আমাদের অন্য কোনো শক্তির ওপর নির্ভর করার প্রয়োজন নেই।

তিনি বলেন, আমাদের শক্তি জনগণের শক্তি, বাংলার মানুষ। এছাড়া সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্য 'ব্যক্তিগত কথা' বলেও তিনি উল্লেখ করেন।

রোববার (২১ আগস্ট) বিকেলে রাজধানীর নিবন্ধন অধিদপ্তরে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ২০০৯ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের ভোটে সরকার গঠন করেছিল আওয়ামী লীগ। জনগণের ভোটেই সরকার গঠন করেছে ২০১৪ সালে, ২০১৮ সালে। জনগণের ভোটেই সুষ্ঠু নির্বাচনে আবারও জননেত্রী শেখ হাসিনা সরকার গঠন করবেন। তিনি সরকার গঠন করেছেন জনগণের শক্তিতে এবং জনগণের শক্তি নিয়েই সরকার চালিত হয়। আমাদের অন্য কোন শক্তির ওপর নির্ভর করার প্রয়োজন নেই। আমাদের শক্তি জনগণের শক্তি, বাংলার মানুষ।

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, পার্টির সেক্রেটারি ওবায়দুল কাদের ইতোমধ্যে বলেছেন, এটা দলেরও কথা নয়, সরকারেরও কথা নয়, আমাদেরও কথা নয়। এটা হয়তো বা উনার ব্যক্তিগত কথা। সেক্ষেত্রে আমি সবসময় বলে থাকি, গুরুত্বপূর্ণ আসনে থেকে অনেক সতর্কভাবে কথা বলা উচিত। আর আমার মনে হয় আপনারা উনাকে জিজ্ঞাসা করেন, উনি যদি এটা বলে থাকেন, উনি কি বোঝাতে চেয়েছেন?

মন্ত্রী বলেন, অবশ্যয় সরকারের মন্ত্রীদের সঙ্গে আলোচনা না করে যদি কেউ কথা বলে, আমিও যদি বলি মন্ত্রী হিসেবে, তাহলে সেটা সরকারের কথা হয় না। সেটা ব্যক্তিগত কথা হয়। তো তিনি এই কথাটা তো আমাদের সঙ্গে আলাপ করেননি এবং আমাদের দলের সেক্রেটারি সেটা পরিষ্কার করে দিয়েছেন। তিনি বলেছেন, এটা সরকারের কথা নয়, জনগণের কথা নয়। আমি সেই কথার সঙ্গে সুর মিলিয়ে বলবো এটা উনার ব্যক্তিগত কথা।

আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে এখন অনেক আলোচনা, সভা হয়। কিন্তু যতক্ষণ পর্যন্ত আপনারা এই দেশপ্রেম আর বাংলার মানুষের প্রতি ভালোবাসা দেখাতে না পারবেন, ততক্ষণ কিন্তু বিশ্বাস করবেন না যে, আপনারা বঙ্গবন্ধুর চেতনায় কাজ করছেন। যেদিন এই দেশপ্রেম এবং ভালোবাসা আপনারা দেখাতে পারবেন, সেদিনই বুঝবেন আপনারা হৃদয়ে বঙ্গবন্ধুকে ধারণ করছেন।

সভায় আরও উপস্থিত ছিলেন আইন ও বিচার বিভাগ এবং নিবন্ধন অধিদপ্তরের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
এইচএমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।