ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতি শুক্রবার বন্ধ থাকবে ডিএনসিসির যানবাহন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
প্রতি শুক্রবার বন্ধ থাকবে ডিএনসিসির যানবাহন

ঢাকা: সরকারি ব্যয়ে কৃচ্ছ সাধন এবং বিদ্যুৎ ও জ্বালানীর সাশ্রয়ী ব্যবহার নিশ্চিতকল্পে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসির সব কর্মকর্তাদের অনুকূলে বরাদ্দকৃত ও দাপ্তরিক কাজে নিয়োজিত সব গাড়ির জ্বালানি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতি শুক্রবার বন্ধ থাকবে।  

সোমবার (২২ আগস্ট) ডিএনসিসির পরিবহন শাখা থেকে এ মর্মে একটি অফিস আদেশ জারি করা হয়।

তবে অত্যাবশ্যক জরুরি সেবা সরবরাহ, বর্জ্য পরিবহন ও মশক নিধন কাজে নিয়োজিত যানবাহন এ আদেশের আওতামুক্ত থাকবে।

ডিএনসিসির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৫ জুলাই মেয়র আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসির প্রধান কার্যালয়সহ সব আঞ্চলিক কার্যালয়ে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য একটি অফিস আদেশ জারি করা হয়।  

আদেশে উল্লেখ করা হয়, এসির তাপমাত্রা ২৫ ডিগ্রির নিচে দেওয়া যাবে না, কক্ষে অবস্থানরত অবস্থায় সম্ভব হলে এক ঘণ্টা এসি চালু রেখে পরবর্তী এক ঘণ্টা করে বন্ধ রাখা যেতে পারে (১ ঘণ্টা এসি চালু রাখা ও ১ ঘণ্টা এসি বন্ধ রাখা)। বৈদ্যুতিক বাতি অর্ধেক সংখ্যক জ্বালাতে হবে। অফিস কক্ষে উপস্থিত না থাকলে এসি বৈদ্যুতিক বাতি ও ফ্যানসহ অন্যান্য সুইচ বন্ধ রাখতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন বিদ্যুতের ব্যবহার অনেকাংশে কমিয়ে এনেছে। প্রয়োজনীয় বাতি ছাড়া সব বন্ধ থাকছে। এসিও বন্ধ থাকছে। যেসব কক্ষের এসি একান্ত প্রয়োজনে চালাতে হচ্ছে সেগুলোর তাপমাত্রা ২৫ এর নিচে নামানো হচ্ছে না।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এমআইএইচ/আরআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।