ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় পুলিশ সদস্যের নামে স্ত্রী নির্যাতনের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
বরগুনায় পুলিশ সদস্যের নামে স্ত্রী নির্যাতনের মামলা

বরগুনা: যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে জিয়াউর রহমান নামে এক পুলিশ কনস্টেবলের নামে মামলা হয়েছে।  

বুধবার (২৪ আগস্ট) দুপুরে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে জিয়াউরের নামে তার স্ত্রী ইসরাত জাহান রূপা মামলাটি করেন।

 

ট্রাইব্যুনালের বিচারক ও জেলা জজ মো. হাফিজুর রহমান মামলাটি গ্রহণ করে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে সাতদিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছেন।

মামলায় জিয়াউর ছাড়াও তার বাবা বরগুনা সদর উপজেলার তুলসিবাড়ীয়া গ্রামের হেলাল উদ্দিন ও মা শাহিনুরকে আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, রূপার স্বামী জিয়াউর রহমান পুলিশ কনস্টেবল পদে বরিশাল রেঞ্জে কর্মরত। ২২ আগস্ট জিয়াউর বাড়িতে গিয়ে তার চাকরিতে পদোন্নতির জন্য ঘুষ দিতে রূপার কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেন। রূপা যৌতুক দিতে অস্বীকার করায় উভয়ের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে জিয়াউর উত্তেজিত হয়ে তার বাবা-মায়ের সহযোগিতায় রূপাকে বেধড়ক পিটিয়ে রক্তাক্ত জখম করেন।  

রূপা বাংলানিউজকে বলেন, আমাকে ভালোবেসে ১০ লাখ টাকা দেনমোহরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে আদালতে এফিডেভিট করেছিল জিয়া। পরে আমাদের বিয়ের সময় ১০ লাখ টাকার পরিবর্তে আমার অজান্তে সাড়ে তিন লাখ টাকা লিখিয়ে কাবিননামায় আমার সই নেওয়া হয়। কিছুদিন পর আমি কাবিননামার রিসিভ কপি গ্রহণ করতে গিয়ে এ তথ্য জানতে পারি। বাকি টাকা না দিয়ে উল্টো আমার কাছে যৌতুক চেয়ে জিয়া আমাকে মারধর করে। এ বিষয়ে আমি বরিশাল পুলিশ সুপার বরাবর অভিযোগ দিয়েছি। কিন্তু সেখানে আমি কোনো সুবিচার পাইনি। ২২ আগস্ট পাঁচ লাখ টাকা যৌতুক চায় সে। কিন্তু আমি টাকা দিতে রাজি না হওয়ায় জিয়া আমাকে মারধর করে রক্তাক্ত করে। সেই সঙ্গে তালাক দেওয়ার হুমকি দেয়। এ বিষয়ে মঙ্গলবার (২৩ আগস্ট) বরগুনা থানায় মামলা করতে গেলে তারা আমার মামলা নেয়নি। এজন্য আদালতে মামলা করেছি।  

জিয়াউর রহমানের ফোন বন্ধ থাকায় তার সঙ্গে কথা বলা যায়নি।  

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মদ বলেন, এ ব্যাপারে আমি কিছু জানি না। থানায় কেউ মামলা করতে আসেনি। অভিযোগ পেলে অবশ্যই মামলা নিতাম।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।