ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনেকেই না বুঝে অনেক কথা বলেন: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
অনেকেই না বুঝে অনেক কথা বলেন: স্বরাষ্ট্রমন্ত্রী সভায় বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: জিনিসপত্রের দামের বিষয়ে শিক্ষক সমাজকে তুলনা করার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বাংলাদেশের সঙ্গে অন্য দেশের দামের তুলনা করতে বলবেন। তাহলেই আমাদের দেশের জনগণ বুঝতে পারবে।

ভারত, পাকিস্তান, ইউরোপ ও আমেরিকায় দাম কত? অনেকেই না বুঝে অনেক কথা বলেন। (জ্বালানি তেল) বেশি দামে কিনবে কেন এমন প্রশ্ন আসে।

বুধবার (২৪ আগস্ট) বিকেলে রাজধানীর তেজগাঁও কলেজের প্রিন্সিপাল আবদুর রশীদ অডিটোরিয়ামে 'স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল ‘চিরঞ্জীব মুজিব’ উন্মোচন ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, অসম যুদ্ধে সারা পৃথিবী পড়েছে। ভুক্তভোগী হয়ে গিয়েছি আমরা। যুদ্ধের প্রভাবে আমরাও পড়েছি। আমাদের তেলের দাম আকাশচুম্বি হয়েছে। অনেক কিছুর অভাব দেখতে পাচ্ছি। তারপরও আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে কোনো কিছুর কমতি রাখিনি। ডিজেল ও খাদ্যদ্রব্যের অভাব রয়েছে, এসব কিছু সুনিশ্চিত পরিকল্পনার মাধ্যমে সবকিছু সময় মতো আনতে সক্ষম হয়েছি। শিক্ষক ও রাজনৈতিক নেতারা একটু উদাহরণ দিয়ে বুঝিয়ে দেবেন। তাদের বলে দেবেন। জনগণকে ভালো রাখতে ও তারা যেন কষ্ট না পায় সেজন্য আমাদের প্রধানমন্ত্রী সেটাই করে যাচ্ছেন।  

২১ আগস্ট হামলার কথা স্মরণ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বঙ্গবন্ধু কন্যা শাহাদাত বরণ করলে বাংলাদেশ আবার অন্ধকারে নিমজ্জিত হবে। ২১ আগস্ট গ্রেনেড হামলার যতখানি বিচার হয়েছে এর মধ্যে আমাদের সবকিছু জানা হয়ে গেছে। কে, কোথায় বসে হামলার পরিকল্পনা করেছিল। বিচারের বাইরেও আমরা অনেক কিছু জানি। প্রধান পরিকল্পনাকারী ও কারা সহযোগিতা করেছে সবার নামই আমরা ধীরে ধীরে প্রকাশ করব।

১৫ আগস্টের হত্যাকাণ্ডের কথা স্মরণ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা কে কোথায় বসে কি করেছেন সেগুলো জানার দরকার রয়েছে। অনেক খবর আমাদের কাছে আসছে। হত্যাযজ্ঞ যারা করেছেন ও যারা হত্যাকারী ছিল দুর্ভাগ্য হোক আর সৌভাগ্য হোক অনেকেই আমি চিনতাম। রশিদ, ফারুক, ডালিম অনেকেই চিনতাম। অনেকেই আত্মগোপন করে আছেন খবর পাচ্ছি। আমরা এদের ফিরিয়ে আনার জন্য যথেষ্ট তৎপর আছি। যেকোনো মূল্যে, যে কোনো অবস্থায় আমরা তাদের ফিরিয়ে আনার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

সভায় তেজগাঁও কলেজ অধ্যক্ষ ড. মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন তেজগাঁও কলেজ গভর্নিংবডি সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, তেজগাঁও কলেজ সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো. আবদুর রশীদ, তেজগাঁও কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান রবিন, তেজগাঁও কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মইনুল ইসলাম তাজিম।

এছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুক্তার সরদার প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।