ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নয়াপল্টনে বিএনপির র‌্যালি, রাজধানীতে যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
নয়াপল্টনে বিএনপির র‌্যালি, রাজধানীতে যানজট রাজধানীতে যানজট। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর নয়াপল্টন, কাকরাইল ও মৎস্য ভবন এলাকায় যান চলাচল ব্যাহত হয়েছে। বিকেল সোয়া চারটা থেকে এক ঘণ্টা ধরে পল্টন মোড় পার হতে পারেনি কোনো গাড়ি।

ফলে এ যানজট ছড়িয়ে পড়ে মিরপুর, বিজয় সরণি, ধানমন্ডি, সায়েন্সল্যাব, শাহবাগ, শান্তিনগর, মহাখালী ও বাড্ডাসহ বিভিন্ন সড়কে। হঠাৎ করে সড়কে যানবাহনের স্বল্পতায় ভোগান্তিতে ফেলেছে এসব পথে চলাচলরত যাত্রীদের।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এসব চিত্র দেখা গেছে।

বাংলানিউজের এক প্রতিবেদক সায়েন্সল্যাবের উদ্দেশে দীর্ঘক্ষণ অপেক্ষা করে মালঞ্চ পরিবহনের একটি  বাসে ওঠেন মৎস্য ভবন এলাকা থেকে। তবে বাসে উঠতেই মালঞ্চ পরিবহনের বাসটির (ঢাকা মেট্রো ব-১৫-৪০৬৪) চেকার ও বাস কন্ডাক্টর সাফ জানিয়ে দেন যত টুকু পথই যান না কেন সর্বনিম্ন ভাড়া ২৫ টাকা দিতে হবে।

যাত্রীরা পুরো বাসে গাদাগাদি করে উঠতে বাধ্য হন এবং অতিরিক্ত ভাড়া দেন। তবে বিপাকে পড়েন নারী যাত্রীরা। ভিড়ের কারণে তাদের বাসে ওঠার সুযোগও হয়নি।

বাসে উঠতে না পেরে কর্মজীবী নারী সোনিয়া সুলতানা বলেন, মাসে বেতন পায় ২০ হাজার। এ বেতনে সারা মাস চলতে এমনিতেই সমস্যা। এর বাইরে যদি পরিবহন না পেয়ে রিকশা অথবা রাইড শেয়ারিংয়ের বাড়তি খরচে জীবন চালানো আরও অসম্ভব হয়ে দাঁড়াচ্ছে।

এর আগে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে ছিল যানজট। মিরপুরের পল্লবী থেকে বাসে ওঠার জন্য অপেক্ষা করছিলেন মিরাজ মাহমুদ ইফতি। অসহ্য গরমের মধ্যে দীর্ঘক্ষণ অপেক্ষার পর ভিড় ঠেলে তাকে বাসে উঠতে দেখা যায়।

রাজধানীর পুরান ঢাকা থেকে জাতীয় প্রেসক্লাব হয়ে বাংলামটরে যাওয়ার পথে সানমুন আহমেদ বলেন, মোটরসাইকেল চালিয়ে এ পথ টুকু আসতে অনেক সময় লেগেছে। এর কারণ রাস্তায় বিএনপির র‌্যালি হচ্ছিল। সে কারণে পুরো  রাস্তায় ছিল যানজট।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এনবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।