ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালী মেডিক্যাল কলেজের গেটে তালা, কর্মচারীরা অবরুদ্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
নোয়াখালী মেডিক্যাল কলেজের গেটে তালা, কর্মচারীরা অবরুদ্ধ 

নোয়াখালী: শতভাগ শিক্ষার্থীর আবাসিক সুবিধা নিশ্চিত করাসহ ছয় দফা দাবিতে নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজের একাডেমিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা। একই সঙ্গে সকাল থেকে অভিযুক্ত চতুর্থ শ্রেণির কর্মচারীদের একটি কক্ষে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজের ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা। পরে একাডেমিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন তারা।  

এর আগে, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ সমাবেশ ও ক্লাস বর্জন করেন।  

দশম ব্যাচের শিক্ষার্থী নূর মোহাম্মাদ নাঈম জানান, আমরা প্রতিষ্ঠান থেকে যে অধিকারগুলো পাওয়ার কথা, তা আমরা পাচ্ছি না। এজন্য আজ মূলত আমরা ছয় দফা দাবি নিয়ে একত্রিত হয়েছি।  

তাদের দাবিগুলো হলো:
 
১. হোস্টেল ডাইনিংয়ে ফ্যান, লাইট, চেয়ার, টেবিল সংকট নিরসন 

২. হোস্টেলে পানির মোটর ও ট্যাংক সমস্যার সমাধান 

৩. কর্মচারীদের দায়িত্বহীন আচরণ বন্ধ, যার কারণে প্রত্যেক ব্যাচের ক্লাস ব্যাহত হয় 
৪. হোস্টেলের চারপাশ পরিষ্কার করা 

৫. লাইব্রেরিতে পড়ার পরিবশে সৃষ্টি। একই সঙ্গে লাইব্রেরিতে পর্যাপ্ত বইয়ের ব্যবস্থা করা, টেবিল, ফ্যান, লাইট ও লাইন সংকট দূর করা 

এবং
৬. ওয়াশরুমে ট্যাপ, স্ট্যান্ড, স্যানিটারি সামগ্রী এবং পানি নিষ্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা করা।  

পঞ্চম বর্ষের শিক্ষার্থী কাইছি আজমি রিদন জানান, নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজে নিজস্ব হাসপাতাল না থাকা, পানি না থাকা, ডেঙ্গু মশা নিধন না করা, হোস্টেলে ডাইনিং ও ফ্রেন্ড রাইট শেয়ার টেবিল ক্রোকারিজ সামগ্রী সংকট, হোস্টেলের পানির ফিল্টার এবং ট্যাংক সমস্যা, প্রত্যেক ক্লাস হোস্টেলের চারপাশ পরিষ্কারসহ ছয় দফা দাবিতে ছাত্রছাত্রীরা আজ বিক্ষোভ সমাবেশ ও ক্লাস বর্জন করছেন।  

সকাল ৯টা থেকে ক্যাম্পাসে ৩৫০ জন ছাত্রছাত্রী ক্লাস বর্জন করে এ আন্দোলন শুরু করেন। একই সঙ্গে সকাল থেকে অভিযুক্ত চতুর্থ শ্রেণির কর্মচারীদের একটি কক্ষে অবরুদ্ধ করে রাখা হয়েছে। অবিলম্বে দাবিগুলো মেনে নিয়ে আজকের মধ্যে কাজ শুরু করতে হবে। তারা যতক্ষণ পর্যন্ত কাজ শুরু না করবেন, ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে বলেও উল্লেখ করেন রিদন।  

মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আবদুস সালামের কাছে তাদের দাবিগুলো তুলে ধরা হয়েছে।  

নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবদুস সালাম প্রধান ফটকে তালা দেওয়ার কথা নাকচ করে দিয়ে জানান, শিক্ষার্থীদের ছয় দফা দাবি শুনেছি। আলোচনা করে দাবিগুলো সমাধান করা হবে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।