ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
বাগেরহাটে মাদক মামলায় একজনের যাবজ্জীবন প্রতীকী ছবি

বাগেরহাট: হেরোইন সংরক্ষণ ও বিক্রির অভিযোগে দায়ের করা মামলায় বাগেরহাটে শেখ মনিরুল ইসলাম (৫২) নামে এক মাদকবিক্রেতাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

আসামির উপস্থিতিতে বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে বাগেরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক তপন রায় এ রায় দেন।  

একই মামলায় মো. লিটু ওরফে লিটু পাইক নামে অভিযুক্ত একজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।  

দণ্ডপ্রাপ্ত শেখ মনিরুল জেলা সদর উপজেলার কার্তিকদিয়া হুলারপাড় এলাকার মৃত শেখ নুর মোহাম্মাদের ছেলে।  

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৩ ফেব্রুয়ারি বাগেরহাটের ফকিরহাট উপজেলার পাগলা শ্যামনগর জোড়াকবর স্থান সংলগ্ন মহাসড়কের পাশ থেকে শেখ মনিরুল ও লিটুকে আটক করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। সে সময় মনিরুলের কাছ থেকে ৫০ গ্রাম হেরোইন জব্দ করা হয়। পরে জেলা ডিবির উপ-পরিদর্শক (এসআই) জিয়াউর রহমান বাদী হয়ে আটক দু’জনকে আসামি করে ফকিরহাট থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণের পর বুধবার মনিরুলকে যাবজ্জীবন কারাদণ্ড এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় লিটুকে বেকসুর খালাস করেন আদালত।

এ মামলা রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সরকারি কৌঁসুলি (পিপি) শরতচন্দ্র মজুমদার। আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. মিজানুর রহমান খোকন ও দেবদাস রানা।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।