ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘ছুটি’ কেটে ‘অনুপস্থিত’ লেখায় অবরুদ্ধ প্রধান শিক্ষক, উদ্ধারে পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
‘ছুটি’ কেটে ‘অনুপস্থিত’ লেখায় অবরুদ্ধ প্রধান শিক্ষক, উদ্ধারে পুলিশ

জামালপুর: নিলক্ষিয়া ইউনিয়নের দড়িয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষককে ছুটি না দেওয়ায় অবরুদ্ধ করে ফেলা হয় প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষককে। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানটিতে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী প্রধান শিক্ষকের নাম আজাদ হোসেন। তাকে লোকজন নিয়ে অবরুদ্ধ করেন দড়িয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তুফা।

ভুক্তভোগী জানান, সহকারী শিক্ষক গোলাম মোস্তুফা গত মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ছুটি চেয়ে একটি আবেদন করেন। সেদিন আমি নিজেই অসুস্থ অবস্থায় ছুটিতে ছিলাম। তাকে ছুটি নিতে যথাযথভাবে দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নিকট আবেদন করতে অনুরোধ করা হয়। কিন্তু এতে তিনি ক্ষিপ্ত হন।

গত দিন তিনি অনুপস্থিত থাকলেও স্কুলের হাজিরা খাতায় নৈমিত্তিক ছুটি শব্দটি লেখেন। পরে সেটি কেটে সেখানে অনুপস্থিত লেখা হলে তিনি তার লোকজন নিয়ে এসে আমাকে অবরুদ্ধ করে রাখেন। তার মদদপুষ্ট লোকজন স্কুলে মানববন্ধন করেন। অশ্লীল শ্লোগান দেন, এ ছাড়া অফিসকক্ষের চারপাশে অবস্থান নেন। পরে পুলিশে খবর দিলে সদস্যরা এসে আমাকে উদ্ধার করে।

এ বিষয়ে সহকারী শিক্ষক গোলাম মোস্তুফা জানান, যা হয়েছে সব এলাকার লোকজন করেছে। আমি কিছুই করিনি। তবে প্রধান শিক্ষকের বিরুদ্ধে তিনি বিদ্যালয়ের পাঠদান থেকে বিরত থাকা, উপবৃত্তির টাকা আত্মসাৎ ও ম্যানেজিং কমিটির সদস্যদের স্বাক্ষর জাল বিষয়ে অভিযোগ তোলেন। তাকে অবরুদ্ধের বিষয়টিও অস্বীকার করেন গোলাম মোস্তুফা।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে অবরুদ্ধ অবস্থায় প্রধান শিক্ষককে উদ্ধার করা হয়। যথাযথভাবে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রাশিদা খাতুন জানান, বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে একজন বিদ্যালয়ের প্রধান বিরুদ্ধে মানববন্ধন বা অন্য কিছু করার সুযোগ নেই। সহকারী শিক্ষকের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।