ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেট পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
সিলেট পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

সিলেট: সিলেট বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে হঠাৎ করে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় কাউকে আটক করা না হলেও অনিয়মের তথ্য পেয়েছে দুদক। অভিযানে নেতৃত্ব দেন দুদকের সহকারি পরিচালক আশরাফ উদ্দিন।  

দুদক সিলেট সমন্বিত কার্যালয়ে উপ পরিচালক নুর ই আলম বাংলানিউজকে অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, সুনির্দিষ্ট কিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের একটি টিম সহকারী পরিচালক আশরাফ উদ্দিনের নেতৃত্বে বিভাগীয় পাসপোর্ট অফিসে যায়। অভিযানের প্রতিবেদন রোববার (১১ সেপ্টেম্বর) প্রধান কার্যালয়ে পাঠানো হবে। প্রতিবেদন অনুসারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। ’ 

তবে প্রধান কার্যালয় থেকে এ বিষয়ে প্রাথমিক তদন্ত করার অনুমোদন পেয়েছি। তাই তদন্তের স্বার্থে বৃহস্পতিবার দুপুরে দুদক সিলেট কার্যালয়ের অভিযান চালানো হয়।  

জানা গেছে, সিলেট বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের কর্মকর্তা-কর্মচারিদের বিরুদ্ধে গ্রাহক হয়রানির নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে।  

সম্প্রতি টিআইবির জরিপে দুর্নীতির চিত্রে উঠে এসেছে পাসপোর্ট ও ভিসা অফিসের নাম।  

ওই প্রতিবেদন ঘেটে দেখা গেছে, অঞ্চল ভিত্তিক অনিয়ম দুর্নীতিগ্রস্ত প্রতিষ্ঠান হিসেবে সিলেটে দ্বিতীয় স্থানে রয়েছে সিলেট পাসপোর্ট ও ভিসা অফিস।  

টিআইবির প্রতিবেদন অনুযায়ী, সিলেটে ৫৬ শতাংশ মানুষই দুর্নীতির শিকার হয়েছেন। এর মধ্যে সিলেটে পাসপোর্ট সংক্রান্ত কাজে দুর্নীতির শিকার ৫১ দশমিক ৬ শতাংশ পুরুষ ও ৭০.৭ শতাংশ নারী।  

সে হিসেবে সিলেটে দুর্নীতির সবচেয়ে বড় খাত হিসেবে চিহ্নিত হয়েছে সরকারের সেবাদানকারী প্রতিষ্ঠান বিআরটিএ। আর তালিকায় দ্বিতীয় অবস্থানে সিলেট আঞ্চলিক পাসপোর্ট অফিস।  

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।