ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বানিয়াচংয়ে হামলার শিকার ৪ সাংবাদিক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
বানিয়াচংয়ে হামলার শিকার ৪ সাংবাদিক 

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় বাইসাইকেলে বিশ্ব ভ্রমণকারী ও ভ্রমণকাহিনী লেখক রামনাথ বিশ্বাসের বাড়ি দখলের সংবাদ সংগ্রহ করতে গিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনম্যান্ট এডিটর রাজীব নূর ও দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি মোশাহেদ মিয়াসহ চার সাংবাদিক হামলার শিকার হয়েছেন।

 রোববার (১১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় এ হামলার ঘটনা ঘটে।

রাতে এ ঘটনায় হবিগঞ্জ প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।  হামলার শিকার অন্য দুই সাংবাদিক হলেন, তৌহিদ মিয়া ও আলমগীর রেজা।

সাংবাদিক রাজীব নূর জানান, বানিয়াচং উপজেলার উত্তর-পশ্চিম ইউনিয়নে অবস্থিত রামনাথ বিশ্বাসের বাড়ি দখল করে রেখেছেন স্থানীয় ওয়াহেদ মিয়া ও তার পরিবারের লোকজন। রোববার বিকেলে তিনিসহ ৪ সাংবাদিক সেখানে সংবাদ সংগ্রহ করতে যান। এ সময় ওয়াহিদ মিয়ার ছেলে ওয়ালিদ মিয়া এসে রাজীব নূরের মোবাইল ফোনটি কেড়ে নেন। পরে আরও কয়েকজন যুবকসহ তারা ৪ সাংবাদিককে মারপিট শুরু করেন।  

স্থানীয়দের সহায়তায় উদ্ধার হয়ে তারা বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নেন।

এ বিষয়ে বানিয়াচং-আজমিরীগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার পলাশ রঞ্জন দে বলেন, সাংবাদিকদের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। শিগগিরই এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে রোববার রাতে হবিগঞ্জ প্রেসক্লাবে এক জরুরি সভা ডাকা হয়। ক্লাবের সভাপতি রাসের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খানের পরিচালনায় এতে হবিগঞ্জের সাংবাদিকরা এই হামলার নিন্দা ও দায়ীদের শাস্তির দাবি জানান।  

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।