ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতির সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বিদায়ী সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
রাষ্ট্রপতির সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বিদায়ী সাক্ষাৎ

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

রাষ্ট্রপতির প্রেস উইং জানায়, বুধবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গভবনে এ বিদায়ী সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রপতির  প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সাক্ষাৎকালে ভারতের বিদায়ী হাইকমিশনার বাংলাদেশে দায়িত্ব পালনকালে সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
রাষ্ট্রপতি বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক ঐতিহাসিক।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর এবং গতবছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তী  উপলক্ষে ভারতের  রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের উল্লেখ করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদে বলেন, এ সফরের ফলে দু'দেশের সম্পর্কে নতুন অধ্যায়ের সূচনা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক, বাণিজ্য ও বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হয়েছে। যা ভবিষ্যতে আরও জোরদার হবে।

সাক্ষাতকালে রাষ্ট্রপতি সফলভাবে দায়িত্ব পালনের জন্য ভারতের বিদায়ী হাইকমিশনারকে ধন্যবাদ জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব সংযুক্ত  মো. ওয়াহিদুল ইসলাম খান।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
এমইউএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।