ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

পল্টনে হিজড়া-হকারদের মারামারিতে আহত ৬

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
পল্টনে হিজড়া-হকারদের মারামারিতে আহত ৬

ঢাকা: রাজধানীর পল্টনে হিজড়া ও হকারদের মারামারির ঘটনায় দুই পক্ষের অন্তত ৬ জন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল তিনটার দিকে পল্টন মোড়ে ঘটনাটি ঘটে। আহতরা হলেন হিজড়া কমলা (১৮), লিজা (১৮), রশি (১৮) ও রুমি (১৯)। হকারদের মধ্যে আহত হন ফেরদাউস আহমেদ (২১) ও আদিজ মিয়া (২৫)।

আহত কমলার সঙ্গে কথা বলে জানা গেছে, সাথীদের নিয়ে পল্টন মোড়ে একটি ভ্রাম্যমাণ খাবারের দোকানে যান তিনি। তখন হকাররাও সেখানে বসে খাবার খাচ্ছিলেন। কমলাদের উদ্দেশ করে তারা দ্রুত খেয়ে উঠে চলে যেতে বলেন। এ নিয়ে বাক-বিতণ্ডা ও পরে মারামারি হয় দুই পক্ষের মধ্যে।

আহত হকার আদিজ মিয়া বলেন, এক রিকশা যাত্রী কাছ থেকে হিজড়ারা দশ টাকা দাবি করেন। ওই যাত্রীর কাছে খুচরা টাকা না থাকায় তিনি ১০০ টাকা দিয়ে বাকি ৯০ টাকা ফেরত চান। কিন্তু হিজড়ারা পুরো টাকা নিয়ে যাচ্ছিলেন। এ সময় তিনি প্রতিবাদ করেন। এতে হিজড়ারা উত্তেজিত হয়ে তাকে মারধর করেন। এ ঘটনা দেখতে পেয়ে অন্যান্য হকাররা এসে বাধা দিলে মারামারি শুরু হয়।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, হাসপাতালে ৪ হিজড়া ও দুই হকার আহত অবস্থায় ভর্তি হয়েছেন। তাদের অবস্থা গুরুতর নয়। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ঘটনাটি পল্টন থানা পুলিশকে জানানো হয়েছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দীন মিয়া বলেন, যতটুকু শুনেছি হকারদের সঙ্গে হিজড়াদের মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযোগ নিয়ে এখনো কেউ থানায় আসেনি। কেউ এলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।