ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেঘনায় ভেসে উঠল ডাকাতদের ছুড়ে ফেলে দেওয়া শিশু জেলের মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
মেঘনায় ভেসে উঠল ডাকাতদের ছুড়ে ফেলে দেওয়া শিশু জেলের মরদেহ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরের মেঘনা নদীতে জেলে নৌকায় ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাত সদস্যরা এক শিশু জেলেসহ দুই জেলেকে নদীতে ফেলে দেয়।

এর মধ্যে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে ওই শিশু জেলে হাসানের (১১) মরদেহ মেঘনা নদী থেকে উদ্ধার করে তার স্বজনরা। পরে সন্ধ্যায় কমলনগর থানা পুলিশ মরদেহ তাদের হেফাজতে নেয়।  

এদিকে শিশু হাসানের সঙ্গে নদীতে নিখোঁজ থাকা জেলে নজু বয়াজি (৫০)  জীবিত অবস্থায় শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বাড়িতে ফিরেছে।

মৃত হাসানের স্বজন মো. রনি শুক্রবার সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে জেলার কমলনগর উপজেলার মাতাব্বর হাটের অদূরে বদ্দারহাট সংলগ্ন মেঘনা নদীতে জেলে নৌকায়  ডাকাতির ঘটনা ঘটে। এসময় হাসান এবং নজু বয়াতিকে নদীতে ফেলে দেয় ডাকাতদল। শুক্রবার সকাল থেকে তাদের খোঁজ করি। দুপুরে রামগতির মেঘনা নদীর বিচ্ছিন্ন দ্বীপ চরআবদুল্যা ইউনিয়নের চর গজারিয়াতে হাসানের মরদেহ ভেসে উঠে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে আমরা মরদেহ উদ্ধার করে কমলনগরের মাতব্বর হাট এলাকায় নিয়ে আসি। পরে থানা পুলিশ মরদেহটি তাদের হেফাজতে নেয়।  

হাসান কমলনগর উপজেলার পাতাবুনিয়া এলাকার সিরাজের ছেলে। আরেক জেলে একই উপজেলার চরজগবন্ধু এলাকার করিম আলী বয়াতির ছেলে নজু বয়াতি (৫০)।  

স্থানীয়রা জানায়, কমলনগরে মেঘনা নদীতে জেলেদের মাছ শিকারের দুটি ট্রলারে ডাকাতির ঘটনা ঘটে। নৌকা দুটি মাতাব্বরহাট ঘাটের দেলোয়ার হোসেন প্রকাশ (দেলু মাঝি) ও বশির মাঝির। ডাকাতরা জেলেদের মাছ, জাল, নগদ টাকা ও মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। ডাকাতদের পিটুনিতে চারজন জেলে আহত হয়। তারা হলেন- কমলনগরের সাহেবেরহাট ইউনিয়নের পাতাবুনিয়া এলাকার বাসিন্দা মিরাজ হোসেন (২২) জিহাদ হোসেন (২০) আলামিন (১৯) ও জাহিদ (১৭)।

ডাকাতরা নজু বয়াতি ও হাসান নামে দুইজনকে নদীতে ফেলে দেয়। এরপর থেকে তারা নিখোঁজ থাকে। তাদের খোঁজ পেতে নদীর তীরে ও নদীতে মাইক দিয়ে প্রচার করছেন পরিবারের সদস্যরা।

এর আগে গত বুধবার (১৪ সেপ্টেম্বর) রাতে আরও একটি ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে বলে জানায় স্থানীয়রা। ওই ট্রলারের আহত আমজাদ হোসেন (৪৫) নীরব (২৭) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

শুক্রবার সকালে রামগতি বিচ্ছিন্ন দ্বীপ চরআবদুল্যা ইউনিয়নের চর গজারিয়া এলাকায় মেঘনা নদীতে নিখোঁজ শিশু জেলে হাসানের মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা। পরে পরিবারের সদস্যরা গিয়ে মরদেহটি উদ্ধার করে নিয়ে আসে।  

রামগতি বড়খেরী নৌ-পুলিশের ইনচার্জ (পরিদর্শক) মো. ফেরদৌস আহম্মেদ বাংলানিউজকে মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।  

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোলাইমান বাংলানিউজকে বলেন, নদীতে ডাকাতির ঘটনাটি তদন্ত করা হচ্ছে। নৌ-পুলিশের সঙ্গে সমন্বয় করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।