ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অস্ত্র মিলল উখিয়ায় অবৈধ বালু উত্তলনের আস্তানায় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
অস্ত্র মিলল উখিয়ায় অবৈধ বালু উত্তলনের আস্তানায় 

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় থাইংখালীর তেলখোলা এলাকায় বনের ভেতর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের খবরে সেখানে অভিযান চালায় প্রশাসন। অভিযানে তিনটি ড্রেজার মেশিন জব্দ করার পাশাপাশি উদ্ধার হয়েছে  ২টি দেশীয় তৈরি  বন্দুক ও বেশকিছু  সরঞ্জাম।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রায় আড়াই ঘণ্টাবব্যাপী  এ অভিযান চালানো  হয়।

তবে বালু ডেরায় অবৈধ ড্রেজার মেশিন জব্দ করতে গিয়ে গহিন পাহাড়ের সুড়ঙ্গে অস্ত্র ও দেশীয় অস্ত্রের সরঞ্জামের সন্ধান পাওয়ায় সবাইকে ভাবিয়ে তুলেছে ।  

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিব, থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী  ও উখিয়া বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা  গাজী শফিউল আলম।   

এ সময়  থাইংখালী বিট কর্মকর্তা রাকিব হোসাইন রাজু, উয়ালা বিট কর্মকর্তা বজলুর রশিদ, দোছড়ি বিট কর্মকর্তা দুলাল চন্দ্র হাওলাদার, একদল বনকর্মী ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।  

অভিযানের বিষয়ে উখিয়া বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান,  তেলখোলা এলাকার চাঁদের খোলার বনে একটি ঝুপড়ি ঘর থেকে পরিত্যক্ত অবস্থায় দুটি দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে কাউকে আটক করা যায়নি। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।  

স্থানীয়রা জানান, উখিয়া রেঞ্জের থাইংখালী বনবিটের আওতাধীন তেলখোলা এলাকার ছাদের খোলায় মৃত শেখ হাবিবুল্লাহ মেম্বারের ছেলে এলাকার চিহ্নিত অস্ত্রধারী ও ডজন মামলার পলাতক আসামি মো. রাসেল সেখানে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছিলেন।  

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এসবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।