ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবৈধ ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিতেন তারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
অবৈধ ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিতেন তারা

নওগাঁ: নওগাঁর পত্নীতলা উপজেলা থেকে অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তিনজনকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় পত্নীতলার নজিপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের দক্ষিণ হরিরামপুর গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- উপজেলার বাবনাবাজ গ্রামের সাইদুল ইসলামের ছেলে আতা রাব্বী, গসাইপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে রাসেল হোসেন (২১) ও পাবনা জেলার আমিনপুর থানার খানপুর গ্রামের হরিদাস কর্মকারের ছেলে মিঠুন কর্মকার (৩০)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আতা রাব্বী, রাসেল ও মিঠুন ডিজিটাল মাধ্যমে টিন্ডারসহ বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন করে আসছিলেন। তারা অবৈধভাবে বিদেশিদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠাতেন। এভাবে তারা অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারের সঙ্গে অবৈধভাবে ডলার কেনাবেচার মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিলেন। গোপন সূত্রে খবর পেয়ে দক্ষিণ হরিরামপুর গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১৪টি স্মার্টফোন, সিম পাঁচটি, দু’টি ল্যাপটপ, পাঁচটি মাউস, কি-বোর্ড পাঁচটি, ১৫টি ক্যাবল, একটি ব্যাংক চেক, স্ট্যাম্প একটি, নগদ ৫৮০ টাকা, একটি পাওয়ার ব্যাংক জব্দ করা হয়।

তাদের বিরুদ্ধে পত্নীতলা থানায় “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩০/৩৫ ধারায়” মামলা দায়ের করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।