ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামালসহ ৬ ডাকাত আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামালসহ ৬ ডাকাত আটক

বাগেরহাট: বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র (বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রা.) থেকে চুরি হওয়া লোহার পাইপসহ ৬ ডাকাতকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোরে খুলনার বটিয়াঘাটা উপজেলার মেসার্স রিমন ট্রেডার্স নামে একটি রাইস মিলের পাশে ইঞ্জিন চালিত নৌকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ১ হাজার ২২০ কেজি লোহার পাইপ, একটি ইঞ্জিন চালিত নৌকা, ৯টি মুঠোফোন ও পালিয়ে যাওয়া এক ব্যক্তির মোটরসাইকেল জব্দ করা হয়।

আটককৃতরা হলেন- মো. কবির শেখ (৪২), মো. বাবু শেখ (২৬), মো. জাবের শেখ (২৫), মো. মহসিন গাজী (২৪) ও মো. মিকাইল শেখ (২২) ও আবু হুরাইরা মোল্লা (২৪)। আটককৃতদের বাড়ি খুলনার দাকোপ ও বাগেরহাটের রামপাল উপজেলায়।

এদিকে একই দিন ভোরে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র (বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রা.) থেকে চুরি হওয়া ৪৩টি জিআই পাইপ জব্দ করেছে আনসার ব্যাটালিয়নের সদস্যরা। শনিবার ভোরে বিদ্যুৎ কেন্দ্রের ৩ নং পোস্টের কাঁটাতারের বাইরের জঙ্গলের মধ্যে পাচারের উদ্দেশ্যে এসব পাইপ জড়ো করেছিল দুর্বৃত্তরা। জব্দকৃত পাইপের আনুমানিক বাজার মূল্য প্রায় দুই লাখ ১৫ হাজার টাকা।

৩ আনসার ব্যাটালিয়নের উপ-পরিচালক চন্দন দেবনাথ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২ লাখ ১৫ হাজার টাকা মূল্যের ৪৩টি জিআই পাইপ জব্দ করা হয়েছে। তবে এসম কাউকে আটক করা সম্ভব হয়নি।

র‌্যাব-৬ খুলনার সহকারি পরিচালক (মিডিয়া) বজলুর রশীদ বলেন, শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দিনগত রাতে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে কর্মরত গানাত্রা হেভি লিফটারস কোম্পানির ৫ নম্বর ইয়ার্ড থেকে ১ হাজার ২২০ কেজি ওজনের ২৯টি লোহার পাইপ চুরি হয়েছে বলে আমাদেরকে জানানো হয়। র‌্যাব তাৎক্ষণিকভাবে অভিযান শুরু করে। বটিয়াঘাটা এলাকা থেকে চোরাইমালসহ ৬ ডাকাতকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক রামপাল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।