ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পাহাড়ে শান্তি-শৃঙ্খলা রক্ষায় কাজ করছে পুলিশ: ড. বেনজীর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
পাহাড়ে শান্তি-শৃঙ্খলা রক্ষায় কাজ করছে পুলিশ: ড. বেনজীর 

বান্দরবান: পাহাড়ে পর্যটন শিল্পের উন্নয়নসহ সাধারণ মানুষের নিরাপত্তায় আমর্ড পুলিশ ব্যাটালিয়নের তিনটিসহ পুলিশের বেশ কয়েকটি ক্যাম্প স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।
 
রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবানের থানচি উপজেলা সদরে পুলিশের ব্যবস্থাপনায় নির্মিত হাইজল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

 

এসময় তিনি আরও বলেন, পাহাড়ের মানুষের নিরাপত্তার পাশাপাশি পুলিশের উদ্যোগে পর্যটন শিল্পের উন্নয়নে আরও বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। অন্যান্য সংস্থার পাশাপাশি পুলিশও পাহাড়ে পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশে ভূমিকা রাখছে। পাহাড়ের সামগ্রিক অবস্থা নিয়ে রাষ্ট্র ও সরকার অবগত রয়েছে এবং শিগগিরই পার্বত্য জেলায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন মোতায়েন করা হবে। যা এ অঞ্চলের আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং পাহাড়ের নিরাপত্তা জোরদার করবে। সরকার এ অঞ্চলের মানুষের নিরাপত্তার জন্য এবং উন্নয়ন নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সব উদ্যোগ নিয়েছে, নেবে।  

হাইজল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্টের উদ্বোধনী অনুষ্ঠানে আইজিপির সঙ্গে চট্টগ্রাম পুলিশের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন ভূঁইয়া, পুলিশ হেডকোয়ার্টারের ডিআইজি ফাইনান্স মো. মাহবুবুর রহমান, বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ, খাগড়াছড়ির পুলিশ সুপার মোহাম্মদ নাইমুল হকসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে আইজিপি রিসোর্টটি ঘুরে দেখেন এবং একটি গাছের চারা রোপণ করেন।  

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১৭শ’ ফুট উচ্চতায় বান্দরবানের থানচি উপজেলায় মনোরম প্রাকৃতিক পরিবেশে প্রায় ছয় কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের অর্থায়নে এ রিসোর্ট নির্মাণ করা হয়েছে। পর্যটকদের রাত্রিযাপনের জন্য সেখানে রয়েছে আটটি কটেজ, ক্যাফে রেস্টেুরেন্ট, সুইমিং পুল, মিউজিয়াম এবং ক্ষুদ্র নৃগোষ্টীদের দৃষ্টিনন্দন মাচাং ঘর।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।